লিজের জায়গায় নির্মিত হচ্ছে বহুতল ভবন!

নিয়ম বহিভূর্তভাবে উপজেলর শ্যামসিদ্ধি গ্রামে লিজের জায়গায় বহুতল ভবন নির্মান করছে স্থানীয় প্রভাবশালী আব্দুল ছাত্তার। এতে ওই এলাকার শত শত লিজীদের মধ্যে দেখা দিয়েছে বিরূপ প্রতিক্রিয়া। কারন হিসেবে লিজ গ্রহিতা অনেকেই ইতি পূর্বে পাকা স্থাপনা নির্মান করতে গিয়ে নানাভাবে বাধাগ্রস্থ হয়েছে। তাই লিজের জায়গায় আঃ ছাত্তারের বহুতল ভবন নির্মানের বিষয়টিতে স্থানীয় প্রশাসনের উপর ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে এলাকাবাসী।

শ্যামসিদ্ধি মৌজার ৩১৩২ নং খতিয়ানের ২১৫/২২২/২২৩/২২৪/২২৫/২২৭/২২৮নং দাগের মোট ১৯ শতাংশ জায়গার ৮ শতাংশের মধ্যে চলতি সালের জুলাই মাসে বহুতল ভবন নির্মান শুরু করেন আঃ ছাত্তার। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে এলে তৎকালিন ইউএনও শাহানারা বেগম কাজ বন্ধ করে দেন। সম্প্রতি তিনি বদলি হয়ে যাওয়ার পর আবার কাজ শুরু হয়। এব্যাপারে জানতে চাইলে আঃ ছাত্তারের ছেলে মো. হান্নান জানান শ্রীনগর তহসীল অফিসের নায়েব আমাদেরকে অনুমতি দিয়েছে।

তহসীলদার আমিনুল ইসলাম অনুমতির কথা স্বীকার করে বলেন, এসিল্যান্ড স্যারের নির্দেশেই অনুমতি দেয়া হয়েছে। তবে এসিল্যান্ড দিলরুবা শরমীন এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান। তিনি বলেন, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য আব্দুল ছাত্তার ভূমি অফিস হতে ওই জায়গাটি এক সনের জন্য লীজ নিয়ে প্রতি বছর নবায়ন করে ভোগ দখল করছেন। এক সনের সরকারী লিজের জমিতে কোন বহুতল ও স্থায়ী ভবন নির্মাণের নিয়ম নেই।

জনকন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.