পপুলার হাসপাতালের ঐ ডাক্তার তো গরু-ছাগল: ইলোরা গহর

আমাদের দুঃখ এবং আপত্তির জায়গাটা এখানেই। মূলত এই কালচার থেকে বেরিয়ে আসার জন্য আমাদের আজকের জিডি।’ দেশের অন্যতম প্রযোজক শাহরিয়ার শাকিলের প্রযোজনায় ঢাকায় নির্মিত হচ্ছে সত্যজিৎ রায়ের ‘ফেলুদা’ সিরিজের গল্প থেকে নাটক।

দেশের টেলিভিশনের জন্য নির্মিত ফেলুদা চরিত্রে দেখা যাবে কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায়কে। গেল কয়েকদিন ধরে নাটকটির টানা শুটিং চলছে বাংলাদেশে। আর এর মধ্যেই ২ আগস্ট তার বিরুদ্ধে থানায় জিডি করেছেন ডিরেক্ট গিল্ডের সভাপতি গাজী রাকায়েত। এ বিষয়ে গাজী রাকায়েত গণমাধ্যমে বলেছেন,‘ভারতীয় অভিনেতা পরমব্রত সরকারি অনুমোদন এবং দেশের

বিভিন্ন সংগঠনের সঙ্গে কোনও রকম আলোচনা ছাড়াই বাংলাদেশের টিভি নাটকে নিয়মিত কাজ করে চলেছেন। যা মেনে নেওয়া যায় না।’ তিনি আরও বলেন, ‘এটা শুধু পরমব্রতর বিরুদ্ধে না। আমরা পুরো সিস্টেমের বিরুদ্ধে এই জিডি করেছি। আমরা লক্ষ্য করছি গেল কয়েক বছর ধরে প্রতিনিয়ত বিদেশের শিল্পীরা পর্যটন ভিসায় দেশে আসছেন এবং সবার সামনে দিয়ে শুটিং করে চলেছেন।

এ নিয়ে কারও কোনও মাথা ব্যথা নেই। অথচ আমরা কিন্তু বিদেশে গিয়ে ওয়ার্ক পারমিট ছাড়া কাজ করতে পারি না। আমাদের দুঃখ এবং আপত্তির জায়গাটা এখানেই। মূলত এই কালচার থেকে বেরিয়ে আসার জন্য আমাদের আজকের জিডি।’

অন্যদিকে, অনিমেষ আইচের পরিচালনায় পরমব্রত ও ভাবনা অভিনীত চলচ্চিত্র ‘ভয়ংকর সুন্দর’ মুক্তি পাচ্ছে আজ ৪ আগস্ট। ঠিক এই সময়ে ফেসবুক লাইভে এসে গাজী রাকায়েতের করা উক্ত জিডির সমালোচনা করেছেন অভিনেত্রী গহর তাসউইন দোরি।

গহর তার ভিডিও বার্তায় প্রশ্ন করেছেন- এটি পলেটিক্স, নাকি উন্নতি না চাওয়া? অভিনেতাদের বিরুদ্ধে কেন জিডি করা হবে? বাংলাদেশে তো যৌথ প্রযোজনার আইনও হয়েছে।

আমি যা বলছি এগুলো যদি আমার বেয়াদবি হয়, এতে করে যদি আমার কাজ কমেও যায়, তাহলেও আমি আমার প্রশ্নগুলো করব।

ভিডিওটির ২ মিনিট ৪০ মিনিটের মাথায় তিনি বলেন- কাজটি ঠিক হয়নি। উচিত ছিল অনিমেষের কাছে গিয়ে তার সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলা।

গহর ধারণা করছেন- গাজী রাকায়াতের মাথায় এই চিন্তা নিজের থেকে আসেনি। তবে তার কোনো ব্যক্তিগত আক্রোশ থেকে তিনি যদি এটি করে থাকেন, তাহলে কিছু বলার নেই গহরের।

অভিনেতাদের ব্যক্তিগত জীবন, যেমন, ডিভোর্স- এসব বিষয়ে নাক না গলাতে আহ্বান করেছেন তিনি।

আমার যদি বেয়াদবি হয়, তাহলে ক্ষমা করবেন- এই বলে তিনি শেষ করেন তার ৮ মিনিট ৫৮ সেকেন্ড ব্যাপ্তির ভিডিও বার্তাটি।

তিনি তার ভিডিওটির ৪ মিনিট ৪ সেকেন্ডের মাথায় পপুলার হাসপাতালের ডাক্তারদের নিন্দা করেন। সময়জ্ঞানহীনতা দেখে তিনি তাদের গরু ছাগল ও জানোয়ার বলেছেন তিনি।

বিডিভিউ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.