শ্রীনগরে লাগেজের ভেতর অর্ধগলিত লাশের পরিচয় মিলেছে: গ্রেপ্তার ১

আরিফ হোসেন: শ্রীনগরে পরিত্যক্ত লাগেজের ভেতর থেকে উদ্ধার হওয়া অর্ধলগিত লাশের পরিচয় মিলেছে। লাশটি লৌহজং উপজেলার মাইজগাও গ্রামের মৃত সমির উদ্দিনের ছেলে দেলোয়ার হোসেন (৫০) এর। শ্রীনগর থানার ওসি (তদন্ত) ফরিদ উদ্দিন জানান, দেলোয়ার হোসেনের স্ত্রী সালমা বেগম ছবি দেখে লাশটি তার স্বামীর বলে সনাক্ত করেছেন। সালমা বেগমের দেওয়া তথ্যের ভিত্তিতে শ্রীনগর থানা পুলিশ হত্যাকান্ডে জড়িত সন্দেহে নেকবর (৫২) নামে একজনকে শনিবার বিকালে দক্ষিন কেরাণীগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে। পুলিশ তাকে আদালতে প্রেরণ করে ১০ দিনের রিমান্ড আবেদন করেছে। আদালত মঙ্গলবার শুনানীর দিন ধার্য করে তাকে জেল হাজতে প্রেরণ করেছে। নেকবরের বাড়িও লৌহজং উপজেলার মাইজগাও গ্রামে।

পুলিশ জানায়, দেলোয়ার হোসেন গত ১২ অক্টোবর কেরানীগঞ্জ ভূমি অফিসের কাজ শেষে মীরের বাগের ভাড়া বাসায় ফেরার পথে নিখোজ হন। পরদিন তার স্ত্রী বাদী হয়ে দক্ষিন কেরাণীগঞ্জ থানায় একটি জিডি করেন। জিডি নম্বর ৫২৫।

নিখোজের চার দিন পর গত ১৫ অক্টোবর বিকালে শ্রীনগর উপজেলার সিংপাড়া-তন্তর সড়কের সুফিগঞ্জ এলাকার একটি ধান ক্ষেতে পরিত্যক্ত লাগেজের ভেতর থেকে দেলোয়ার হোসেনের অর্ধগলিত লাশটি অজ্ঞাত হিসাবে উদ্ধার করা হয়। ওই দিনই শ্রীনগর থানার এসআই আমিনুল ইসলাম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। তিনি জানান, পরিচয় না পাওয়ায় মুন্সীগঞ্জ পৌরসভা কবরস্থানে লাশটি দাফন করা হয়। লাশটি অর্ধগলিত হওয়ায় প্রাথমিক ভাবে সুরতহাল রিপোর্টে কোন আঘাতের চিহ্ন সনাক্ত করা সম্ভব হয়নি। এর আগে কচুরী-পানা দিয়ে ঢাকা একটি নেভি ব্লু রংয়ের লাগেজ দেখে স্থানীয়দের সন্দেহ হয়। কাছে গিয়ে দেখা যায়, লাশটি ফুলে উঠায় লাগেজের চেইন ফেঁটে গেছে এবং সেখান থেকে দুর্গন্ধ বেরুচ্ছে। পরে স্থানীয়রা পুলিশে খবর দেয়। চেক লুঙ্গি ও হাফ হাতা সাদা গেঞ্জি পরিহিত লাশটি জুট কাপর দিয়ে ঢাকা ছিল।

নিখোঁজের ২২ দিন পর দেলোয়ার হোসেনের স্ত্রী সালমা বেগম শনিবার শ্রীনগর থানায় এসে ছবি দেখে লাশটি তার স্বামীর বলে সনাক্ত করেন। শ্রীনগর থানার অফিসার ইনচার্জ এসএম আলমগীর হোসেন জানান, তদন্তের স্বার্থে সব কিছু বলা যাচ্ছেনা। তবে ধারণা করা হচ্ছে পূর্ব বিরোধের জের ধরে ৩ সন্তানের জনক দেলোয়ার হোসেনকে হত্যা করা হয়েছে।

One Response

Write a Comment»
  1. Thanks Sreenagar Police for doing this types of job

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.