এশিয়ান পিপলস ফ্রেন্ডশিপ সোসাইটি’র ৩০তম বর্ষপূর্তির জমকালো আয়োজন

হাসিনা বেগম রেখা: দুর্দিনে প্রবাসীদের কাছের বন্ধু এশিয়ান পিপলস ফ্রেন্ডশিপ সোসাইটি (জাপান) জমজমাট আয়োজনে তাদের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে। এ উপলক্ষে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয় টোকিওর ইতাবাশি সিটির ‘পদ্মা’ রেস্টুরেন্টে। এতে এশিয়ান দেশগুলোর অভিবাসী ছাড়াও অন্যান্য মহাদেশের অভিবাসীরা যোগ দেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বর্তমান সভাপতি মায়ুমি ইয়শিদা এপিএফএস-এর সার্বিক তথ্য তুলে ধরেন। এরপর আগত অতিথিদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাপানসহ বিভিন্ন দেশের নেতৃবৃন্দ। শুভেচ্ছা বক্তব্য প্রদান শেষে এপিএফএস-এর সূচনালগ্ন থেকে জড়িত বর্তমানে প্রতিষ্ঠিত বাংলাদেশি ব্যবসায়ী এমডি এস ইসলাম নান্নু আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

শুভেচ্ছা বক্তব্যে ইয়শিনারি বলেন, ১৯৮৭ সালে প্রতিষ্ঠার পর থেকে এপিএফএস তার নিজস্বতা আজও বজায় রেখেছে। এখান থেকে যারা প্রতিষ্ঠা পেয়েছেন তাদের সকলের প্রতি আমাদের অভিনন্দন। আমাদের কাজ এখানেই শেষ নয়, যারা এখনো বিভিন্ন বৈষম্যের শিকার হচ্ছেন আমরা তাদের জন্য আরো কাজ করতে চাই।

উল্লেখ্য, ১৯৮৭ সালে এশিয়ান অভিবাসীদের বিভিন্ন সমস্যা মোকাবিলায় ইয়শিনারি কাতসুও কিছু সংখ্যক বাংলাদেশি এবং ফিলিপিনোদের নিয়ে এশিয়ান পিপলস ফ্রেন্ডশিপ সোসাইটির যাত্রা শুরু করে। প্রবাসীদের কাছে এপিএফএস নামেই সমধিক পরিচিত। এপিএফএস জাপানে বসবাসরত প্রবাসীদের বিপদের বন্ধু। ভিসা সমস্যা, কর্মক্ষেত্রে বৈষম্যতার শিকার, বীমা আদায় সব কিছুতেই এপিএফএস প্রবাসীদের পাশে দাঁড়ায়।

মানবজমিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.