শ্রীনগরে স্কুল কর্তৃপক্ষের ভুলে এসএসসি পরীক্ষা দিতে পারেনি এক ছাত্রী

আরিফ হোসেন: শ্রীনগরে স্কুল কর্তৃপক্ষের ভুলে এসএসসি পরীক্ষা দিতে পারেনি এক ছাত্রী । রবিবার সকালে উপজেলা সদরের পাইলট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহন করতে না পেরে ওই ছাত্রী কান্নায় ভেঙ্গে পরে।

স্থানীয়রা জানায়, উপজেলার কোলাপাড়া উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্রী আরজুদা ইসলাম শামান্তা রবিবার সকালে অতিরিক্ত বিষয়ের পরীক্ষা দিতে এসে জানতে পারে তার প্রবেশ পত্রে কোন অতিরিক্ত বিষয় উল্লেখ নেই। এজন্য সে আজকের পরীক্ষায় অংশ গ্রহন করতে পারবেনা। পরীক্ষা দিতে না পেরে শামান্তা তার বাবাকে নিয়ে প্রথমে স্কুলে ও পরে উপজেলা শিক্ষা অফিসারের কাছে ছুটে আসে। কিন্তু কোন ভাবেই পরীক্ষায় অংশ নিতে না পেরে কান্নায় ভেঙ্গে পরে।

শামান্তার বাবা মনিরুল ইসলাম সুমন জানান, তার মেয়ের শ্রেণী রোল নং ৩। দুই বছর সে অতিরিক্ত বিষয় হিসাবে কৃষি শিক্ষা অধ্যয়ন করেছে। স্কুলের শিক্ষকরা এই বিষয়ে তার ফরম ফিলাপও করিয়েছেন। পরীক্ষা শুরুর দুই দিন আগে স্কুল কতৃপক্ষ রেজিষ্ট্রেশন কার্ড ও প্রবেশ পত্র সরবরাহ করে। সমস্যাটি তখন কেউ খেয়াল করেনি। সার্বিক ফলাফলে প্রভাব পরার বিষয়টি মনে করে তার মেয়ে মানসিক ভাবে ভেঙ্গে পরেছে।

এব্যাপারে বিদ্যালয়টির প্রধান শিক্ষক আ ঃ বাতেন বলেন, স্কুল কতৃপক্ষের ভুল হয়নি। তবে দুই বছর কেন এই বিষয়ে ওই ছাত্রী অধ্যয়ন করেছে এমন প্রশ্নে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.