নুরপুর প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রদের বিদায় সম্বর্ধনা ও দোয়া অনুষ্ঠান

ভাস্করঃ মিরকাদিম পৌরসভাস্থিত নুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনীর ছাত্র-ছাত্রীদের প্রাইমারী স্কুল সার্টিফিকেট (পি.এস.সি) পরিক্ষায় অংশগ্রহন উপলক্ষে বিদ্যালয় ম্যানেজিং কমিটি বিদায় সম্বর্ধনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম ফারুক জমিদারের সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক বাবু সমীর কুমারের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকেন মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক,মিরকাদিম পৌর নাগরিক কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহাম্মেদ। আরো উপস্থিত থাকেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহসভাপতি রেবা আক্তার, ০৩ ওয়ার্ড আওয়ামী লীগ সাধারন সম্পাদক আঃ বাছিত লাভলু, ম্যানেজিং কমিটির সদস্য আনিস জমিদার সহ শিক্ষক ও অবিভাবকমন্ডলী।

প্রধান অতিথির বক্তব্যে বীরমুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহাম্মেদ অত্র বিদ্যালয়ে ১৯৬০ সনের তার প্রাথমিক শিক্ষাজীবনের আলোকপাত করে বলেন আমি যখন এই স্কুলের ছাত্র তখন এই স্খুলটি ছিল ভাঙ্গা টিনের ঘরে, সেই ভাঙ্গাঘরে এবং সপুরা তলায় শুশিলা দিদির কাছ থেকে শিক্ষা দিতাম ,স্কুলের বেতন আর বই কিনতে না পেরে প্রাথমিক লেবেলেই অনেক ছাত্রছাত্রীর লেখাপড়া বন্ধ হয়ে যেত।

আজ দ্বিতল ভবনে তোমরা অভিজ্ঞ শিক্ষকমন্ডলীর কাছ থেকে শিক্ষা নিচ্ছ। মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনা সরকারের ঐকান্তিক প্রচেষ্টা ও আন্তরিকতায় তোমরা শিক্ষা ভাতা পাচ্ছ, সারা দেশের কোটি কোটি ছাত্রছাত্রীদের সাথে শিক্ষাবর্ষের শুরুতে তোমরা বিনামুল্যে বই পাচ্ছ, আমাদের দেশের শিক্ষার হার ১০০% ভাগ পয্যায় উপনিত করতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সরকার বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে।

তোমরা যদি ভালভাবে লেখাপড়া করে মানুষের মতো মানুষ হতে পারো,সমাজের জন্য কল্যানকর কিছু করে যেত পারো তাহলেই মাননীয় প্রধানমন্ত্রীর এই পরিশ্রম স্বার্থক হবে।

নুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা বরাবরের মতো এবারও পি.এস.সি পরিক্ষায় ভাল ফল বহে আনবে সেই প্রত্যাশা ও আশাবাদ ব্যক্ত করে সকল ছাত্রছাত্রীদের জন্য রইল আমাদের আর্শিবাদ ও শুভ কামনা। ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাসামগ্রীর বিতরন ও দোয়া মাহফিলের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.