গজারিয়ায় একাধিক প্রতিষ্ঠানে উত্তোলন হয়নি জাতীয় পতাকা

২৬মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে গজারিয়া উপজেলার একাধিক প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। এমনকি জাতীয়ভাবে নির্ধারিত আচার অনুষ্ঠানও পালন করা হয়নি।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, টেংগারচর ইউনিয়নের অবস্থিত মীরেরগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের অংশ গ্রহনে নির্ধারিত কোন অনুষ্ঠান পালন করেননি। সরজমিন দেখা গেছে, বিদ্যালয়ের কক্ষগুলো তালা বদ্ধ ও পতাকা দন্ডে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি।

বিদ্যালয় প্রাঙ্গণে দুপুর বারটায় কথা হয় মীরেরগাঁও গ্রামের আক্তার হোসেনের সাথে। তিনি বলেন, স্কুলে কোন অনুষ্ঠান হয়েছে এমন দেখেননি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মমতাজ বেগম জানান, সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হবে।

এ বিষয়ে মোবাইল ফোনে বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো: আওলাদ হোসেন প্রথমে জানান, তিনি অসুস্থ তারপর বলেন তাঁর শ্বশুর মারা গেছে তিনি শোকার্ত। অন্য শিক্ষকগন নির্ধারিত অনুষ্ঠান করবেন এমন প্রশ্নের জবাবে খবর নিচ্ছেন বলে জানান।

এদিকে উপজেলার টেংগারচর ইউনিয়ন পরিষদে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। কার্যলয়টিও বন্ধ রয়েছে। পরিষদের সচিব মো: মিনহাজ মোবাইল ফোনে জানান, তিনি একজন চৌকিদারকে পতাকা উত্তোলন করতে বলেছিলেন। পতকা উত্তোলন হয়নি জানানোর পর তিনি বলেন, তাহলে চৌকিদার দায়িত্ব পালন করেনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হাসান সাদী জানান, স্বাধীনতা ও জাতীয় দিবসে কেন পতাকা উত্তোলন করা হয়নি তা খবর নিয়ে দেখবো।

অবজারভার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.