লৌহজংয়ের ‘রাজা বাবুর’ দাম ১৬ লাখ টাকা

রিয়াদ হোসাইনঃ আট ফুট লম্বা ও পাঁচ ফুট উচ্চতা আর ওজন ১ হাজার ৪৮৬ কেজি অর্থাৎ ৩৭ মণ ৬ কেজি । নাম তার ‘রাজা বাবু’! বেশ জামাই আদরেই রাখা হয়েছে ৫ বছর বয়সী ‘রাজা বাবু’কে।

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মশদগাও গ্রামের নুর ইসলাম শাহিন মিয়ার বাড়িতে রাখা হয়েছে ‘রাজা বাবু’কে। প্রায় ৫ বছর বয়সী ষাঁড়টি ইতিমধ্যে মানুষের নজর আকৃষ্ট করতে সক্ষম হয়েছে । প্রতিদিনই ‘রাজা বাবু’ কে দেখতে বাড়িতে ভিড় জমাচ্ছে বিভিন্ন এলাকার মানুষ। ‘রাজা বাবুর’ প্রতিদিন খাবারের তালিকায় রয়েছে ভুট্টার গুড়া, মসুরির ডাল, ছোলা ভুসি, মইসনা খৈল, তিসির খৈল ও ঘাস ।

‘রাজা বাবু’ লালন পালনকারী রাখাল নবীন জানান, ‘রাজা বাবু’ এখন আমার পরিবারের সদস্যের মতো। আমাকে কখনো আঘাত করেনি। আমি যখন যেভাবে বলি ‘রাজা বাবু’ তাই করে । ওর পিঠে উঠার জন্য মাথা নিঁচু করে দেয় যাতে আমি সহজে উঠতে পারি।

খামারের মালিক নুর ইসলাম শাহিন মিয়া জানান, সম্পুর্ণ দেশীয় পদ্ধতিতে রাজা বাবুকে লালন পালন করা হচ্ছে রাজার মতোই। প্রতিদিন তার খাদ্য তালিকায় ঘাসসহ বিভিন্ন স্বাস্থ্যসম্মত খাবার দেওয়া হচ্ছে । এতে রাজা বাবুর শারীরিক কাঠামো বৃদ্ধি পেয়েছে। এবার কোরবানির হাঁটে রাজা বাবুকে ১৬ লাখ টাকায় বিক্রি করতে পারবো বলে আশা প্রকাশ করেন তিনি।

উপজেলার কনকসার ইউনিয়নের মশদগাও গ্রামে নুর ইসলাম শাহিন মিয়া দক্ষিণ কোরিয়া থেকে বাংলাদেশে এসে ১৯টি গরু নিয়ে গত বছর আগস্ট মাসে গরুর খামার দেন।

দৈনিক অধিকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.