মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা

মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলাকে বাল্যবিয়েমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি প্রধান অতিথি হিসেবে এই ঘোষণা দেন। এ উপলক্ষে বৃহস্পতিবার গজারিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অবিভাবকদের উপস্থিতিতে শপথ পাঠ করিয়ে গজারিয়াকে বাল্য বিয়েমুক্ত ঘোষণা করা হয়।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালে লন্ডন গার্লস সামিটে ঘোষণা দিয়েছিলেন ২০২১ সালের মধ্যে ১৫ বছর বয়সের নিচে বাল্য বিয়ে শুন্যে ও ২০৪১ সালের মধ্যে বাল্য বিয়ে পুরোপুরি বন্ধ করা হবে। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।’

প্রতিমন্ত্রী ইন্দিরা এসময় অনুষ্ঠানে উপস্থিত মেয়ে শিক্ষার্থীদের মধ্যে স্যানিটারি প্যাড বিতরণ করেন ও পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে স্যানিটারি প্যাড বিতরণের কর্মসূচির ঘোষণা দেন। একই অনুষ্ঠানে প্রতিমন্ত্রী গজারিয়ার কৃতি শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি প্রদান করেন।

এসময় অন্যান্যের মধ্যে গজারিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরম্নন নাহার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরম্নন নেসা, অতিরিক্ত সচিব ফরিদা ইয়াসমিন, জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আশফাক হোসেন প্রমুখ।

বিডিমর্নিং

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.