মুন্সীগঞ্জে চিকিৎসকসহ নতুন ১৭ জনের করোনা, জেলায় ৪৬০, সুস্থ ৯০, মৃত ১৪

নাসির উদ্দিন: মুন্সীগঞ্জে বুধবার চিকিৎসকসহ আরও ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট শনাক্ত সংখ্যা ৪৬০। নতুন আরও ১৪ জন সুস্থ হয়েছে। এই নিয়ে জেলায় করোনা জয় করলেন ৯০ জন। করোনায় মারা গেছেন ১৪ জন।

নতুন ১৭ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ১০ জন, লৌহজং উপজেলায় ১ জন, গজারিয়ায় ৩ জন, সিরাজদিখানে ২ জন ও শ্রীনগর উপজেলায় ১ জন। বুধবার টঙ্গীবাড়ি উপজেলায় নতুন করোনা শনাক্ত হয়নি।

মুন্সীগঞ্জ সদর:
মুন্সীগঞ্জ সদর উপজেলায় নতুন শনাক্ত ১০ জনের মধ্যে রয়েছেন- মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের একজন পুরুষ স্টাফ (৫৩), মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের পুরুষ (২৫), মুন্সীগঞ্জ শহরের খালইস্ট এলাকায় একই পরিবারের পুরুষ (৫৩), মহিলা (৫৮) এবং কিশোরী (১৪), মাঠপাড়ায় পুরুষ (৩৫), মালপাড়ায় মহিলা(৪২), মুন্সীগঞ্জ সদর ঠিকানায় পুরুষ (৩৫), মুক্তারপুরে মহিলা (১৮) ও পঞ্চসারে পুরুষ (৫০)।

লৌহজং:
লৌহজং উপজেলায় নতুন শনাক্ত হয়েছে বানিয়াগাঁও গ্রামের পুরুষ (৪০)।

গজারিয়া:
গজারিয়া উপজেলায় নতুন শনাক্ত হয়েছে ৩ জন। এর মধ্যে ভবেরচর কলেজ রোডের পুরুষ (৩৯), গজারিয়ার জেএমআই ওষুদ ফ্যাক্টরীর পুরুষ (৩৬) ও ইডিইকে ফ্যাক্টরীর পুরুষ (৪১)।

সিরাজদিখান:
সিরাজদিখান উপজেলায় নতুন শনাক্ত সংখ্যা ২ জন। এর মধ্যে সিরাজদিখান উপজেলা অফিসের মহিলা (৩০) এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ঠিকনায় মহিলা (৫২)।

শ্রীনগর:
শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এককজন চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে। হাসপাতালটির পুরুষ (৩৫) চিকিৎসক এখন আইসোলেশনে রয়েছেন।

মুন্সীগঞ্জে নতুন করে আরও ১৪ জন সুস্থ হয়েছে। করোনা জয়ীদের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৬ জন, গজারিয়া উপজেলায় ৫ জন, সিরাজদিখান উপজেলায় ১ জন, শ্রীনগর উপজেলায় ১ জন এবং টঙ্গীবাড়ি উপজেলায় ১জন রয়েছেন।

সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ সভতার আলোকে জানান, বুধবার ১৮ ও ১৯ মে পাঠানো নমুনার ২৩৫টি সোয়াবের রিপোর্ট আসে। তিনি জানান, এপর্যন্ত ২৯২৬টি নমুনা প্রেরণ করা হয়েছে। রিপোর্ট এসেছে ২৭০১টি।

সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী অফিসারগণ (ইউএনও) জানিয়েছেন, করোনা শনাক্ত হওয়াদের বাড়ি লকডাউন করা হচ্ছে।

মুন্সীগঞ্জ সদরে ১৯৯:
মুন্সীগঞ্জ জেলায় ৪৬০ জনের করোনা শনাক্তদের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় করোনা শনাক্ত ২শ’ ছুই ছুই করছে। বুধবার আরও ১০ জনের করোনা শনাক্ত হওয়ার পর এই সংখ্যা এখন ১৯৯। সিরাজদিখানে এই সংখ্যা ৬৮, গজারিয়া উপজেলায় করোনা শনাক্ত এখন ৬৩, শ্রীনগর উপজেলায় ৪৮, লৌহজং উপজেলায় ৪৩ এবং টঙ্গীবাড়ি উপজেলায় ৩৯।

করোনা জয়ী ৯০:
মুন্সীগঞ্জে করোনা শনাক্তরা দ্রæত সুস্থ হয়ে উঠছেন। বুধবার পর্যন্ত সিভিল সার্জন অফিস ৯০ জনকে করোনা জয়ী ঘোষণা করেছেন। এদের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৩৫, সিরাজদিখান উপজেলায় ৩০, শ্রীনগর উপজেলায় ১১, গজারিয়া উপজেলায় ৭ জন, টঙ্গীবাড়ি উপজেলায় ৫ জন এবং লৌহজং উপজেলায় ২ জন।

করোনায় মৃত্যু ১৪:
করোনায় এপর্যন্ত মারা গেছেন ১৪ জন। এর মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৯ জন, টঙ্গীবাড়ি উপজেলায় ২জন, লৌহজং উপজেলায় ২ জন এবং শ্রীনগর উপজেলায় ১জন। সিরাজদিখান এবং গজারিয়া উপজেলায় করোনায় কেউ মারা যাননি।

সভ্যতার আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.