শ্রীনগরে ২৪৩৮৫ পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহার

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মানবিক সহায়তা কর্মসূচির (জিআর) আওতায় এ পর্যন্ত ২৪ হাজার ৩৮৫টি পরিবারের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বিভিন্ন খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে শ্রীনগর উপজেলা প্রশাসন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, তেল, লবণ, চিনি, গুড়ো দুধ, সুজি ও সাবান।

বিশ্বব্যাপী মহামারি করোনা পরিস্থিতিতে বাংলাদেশ সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। এই লক্ষে করোনা মোকাবেলায় নিন্মবিত্ত, নিন্ম-মধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবার গুলোকে স্বাভাবিক পরিস্থিতিতে রাখতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সারাদেশে খাদ্য সামগ্রী ও শিশু খাদ্য পৌঁছে দিচ্ছে সরকার। এরই ধারবাহিকতায় শ্রীনগর উপজেলার ১৪টি ইউনিয়নে গত মার্চ মাস থেকে শুরু হওয়া এসব খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিস জানায়, উপজেলায় এ পর্যন্ত ১৮০০টি পরিবারকে ১০ কেজি চাল হারে চাল দেয়াসহ ডাল, তেল, আলু, ২০০০টি পরিবারকে ডাল ও সাবান, ১০০ জন ভাসমান অসহায় মানুষকে ডাল ও আলু, ৫৭০০টি পরিবারকে চিনি প্রদানসহ মোট ২৩ হাজার ৫০০টি পরিবারকে ১০ কেজি হারে চাল দেয়া হয়েছে। এছাড়াও ৫৯০ জন শিশুকে গুড়ো দুধ এবং ২৯৫ জন শিশুকে গুড়ো দুধের সাথে চিনি ও সুজি দেয়া হয়েছে।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার এ বিষয়ে জানান, পবিত্র ঈদ উল ফিতরের আগে সর্বশেষ ৭৪০০টি পরিবারের মধ্যে ১০ কেজি চাল ও এক কেজি হারে চিনি ক্রয় করে বিতরণের জন্য প্রদানকৃত নগদ টাকার সাথে এডিপির বরাদ্দের মাধ্যমে প্রত্যেক পরিবারের জন্য এক প্যাকেট সেমাই ও একটি করে সাবান দেয়া হয়েছে। এছাড়াও জেলা প্রশাসন ও ৩৩৩ নম্বরে কল করে সহায়তা চাওয়া ব্যক্তিদের মধ্যেও স্থানীয় স্বেচ্ছাসেবক টিমের মাধ্যমে অসহায়দের বাড়িতে বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছানো হয়েছে। এই ধারা এখনও অব্যাহত রয়েছে।

ইউএনও মোসাম্মৎ রহিমা আক্তার এ সময় বলেন, করোনা মোকাবেলায় সরকারি ও বেসরকারি ভাবে নিয়োজিত কাজে মাঠ কর্মীদের তিনি ধন্যবাদ জানান। এছাড়াও করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারের নির্দেশ মোতাবেক সবাইকে স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান করেন তিনি।

নিউজজি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.