শ্রীনগরে নিষেধাজ্ঞা অমান্য করে লীজের জায়গায় বহুতল ভবন নির্মাণ

শ্রীনগর উপজেলা প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্যকরে রহস্যজনক কারনে লীজের জমিতে ফের বহুতল ভবন নির্মাণ কাজ শুরু করার অভিযোগ উঠেছে। উপজেলার শ্যামসিদ্ধি গ্রামের মোয়াজ্জেম হোসেন গংয়ের বিরুদ্ধে শ্রীনগর সদর ইউনিয়ন ভূমি অফিস সংলগ্ন কলেজ রোডে এ লীজের জায়গায় বেসঢালাই ও আরসিসি পিলার করে পাকা স্থাপনা নির্মাণ করার অভিযোগ ওঠে।

জানা যায়, গত জুলাই মাসে ওই লীজকৃত জায়গায় পাকা স্থাপনা নির্মাণের খবর পেয়ে উপজেলা প্রশাসনের নির্দেশে তা ভেঙে দেয়া হয়। রহস্যজনক কারণে নিষেধাজ্ঞা অমান্য করে বহালতবিয়তে কয়েকদিন ধরে মোয়াজ্জেম গং পূনরায় ওই বহুতল ভবন নির্মাণের কাজ শুরু করে।

সরেজমিনে দেখা গেছে, ওই স্থানে বেজ ঢালাই করে আরসিসি একাধিক পিলার নির্মাণ করা হয়েছে। পুরো ভবনের ইটের দেয়াল নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। শ্রমিকেরা তরিঘরি করে কিছুদিন যাবত দিনে রাতে সরকারি সাপ্তাহিক ছুটির দিনগুলোকে কাজে লাগিয়ে সমান তালে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। উপজেলা সদর ইউনিয়নের ব্যস্ততম শ্রীনগর বাজারের দারপ্রান্তে কোন ধরনের নিয়মনীতির তোয়াক্কা না করে এভাবে নির্মাণ কাজ করায় জন মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

এ সময় নির্মাণ শ্রমিকদের কাছে জানতে চাইলে তারা বলেন, আমরা দিনমজুরের কাজ করছি। জায়গার মালিক এখানে নেই। সে মাঝেমধ্যে এখানে আসেন। ভবন নির্মাণকারী মোয়াজ্জেম হোসেনের কাছে এ বিষয়ে তার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে স্থানীয় শ্রীনগর ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার নজরল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, খবর পেয়ে কাজ বন্ধ করে দিয়ে এসেছি। নিষেধাজ্ঞা অমান্য করে পুনরায় ভবন নির্মাণ কাজ শুরু করার বিষয়ে কোনো ব্যবস্থা নেয়া হবে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি কি ব্যবস্থা নেবো? এটা ইউএনও স্যার নিবেন।

এ বিষয়ে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার জানান, এ বিষয়ে উপজেলা ভূমি অফিসের কাননগোকে বলেছি। অবশ্যই নিয়ম ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নিউজজি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.