ঢাকা-মাওয়া এক্সেপ্রেসওয়ে সড়কে আন্ডারপাস নির্মাণের আবেদন

রাজধানী ঢাকার অদূরে ঢাকা মাওয়া মহাসড়ক এখন এক্সেপ্রেসওয়ে সড়কে রূপান্তরিত হয়েছে। অত্যন্ত দৃষ্টিনন্দন হয়ে ওঠেছে এক্সেপ্রেসওয়ে সড়ক এবং সৌন্দর্যময় হয়ে উঠেছে মুন্সীগঞ্জের শ্রীনগর ও সিরাজদিখান উপজেলা সীমানাধীন ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সেপ্রেসওয়ে সড়কের আশপাশ এলাকাও।

তবে এক্সেপ্রেসওয়ে সড়কের গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর স্থানগুলোর উভয় পাশে নিরাপদ পারাপারের জন্য ওভারব্রিজ বা ওভারপাস-আন্ডারপাস নির্মাণ করা একান্ত জরুরি। আর বিষয়টি এখন মুন্সীগঞ্জের শ্রীনগর ও সিরাজদিখান উপজেলাবাসীর প্রাণের দাবিতে রূপ নিয়েছে। আর এ অঞ্চলের প্রাণের দাবিটি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবাদুল কাদের এমপির কাছে লিখিতভাবে তুলে ধরেছেন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভপতি, শেখ রাসেল ক্রিড়া চক্র লিমিটেডের প্রেসিডেন্ট ও জাতীয় পুরষ্কারপ্রাপ্ত ক্রীড়া সংগঠক নুরুল আলম চৌধুরী।

সোমবার রাতে (১৪ সেপ্টেম্বর) বাংলাদশ আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করে ঢাকা মাওয়া এক্সেপ্রেসওয়ে সড়কের কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে ওভারব্রিজ বা ওভারপাস-আন্ডারপাস নির্মানের জন্য লিখিত আবেদন দাখিল করেন। সেখানে নিরাপদ রাস্তা পারাপারের জন্য ওভারব্রিজ বা ওভারপাস /আন্ডারপাস নির্মাণের প্রয়োজনীয়তা এই অঞ্চলের জনগণের প্রাণের দাবি বলেও উল্লেখ করা হয়েছে।

এ প্রসঙ্গে জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্রীড়া সংগঠক ও মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতা নুরুল আলম চৌধুরী জানান, ঢাকা মাওয়া এক্সেপ্রেসওয়ে সড়কের শ্রীনগর ও সিরাজদিখান উপজেলা সীমানার গুরুত্বপূর্ণস্থান সমূহে দ্রুত ওভারব্রিজ অথবা ওভারপাস-আন্ডারপাস নির্মাণে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে দুইটি উপজেলাবাসীর কষ্ট লাঘব করবেন বলেই আশা ব্যক্ত করা হয়।

সাম্প্রতিক দেশকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.