সিরাজদিখানে শিক্ষক পরিবারের জমি দখলের অভিযোগ

মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলার শেখরনগর গ্রামের এক শিক্ষক পরিবারের বাড়ি- জমি কয়েক ব্যক্তি দখল করে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত শুক্রবার রাতে শেখরনগর তদন্তকেন্দ্র পুলিশ বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ওই শিক্ষক। লিখিত অভিযোগে শেখরনগর দক্ষিনহাটী গ্রামের শিক্ষক প্রকাশ কুমার সরকার উল্লেখ করেন,তারা পৈত্রিক সূত্রে শেখরনগর মৌজায় ১৩৮৫,১৩৮৬ ও ১৩৯১ নং দাগে ৬৯ শতাংশ জমি ব্রিটিশ আমল হতে ভোগদখল করে আসছেন। এক মাস ধরে একই গ্রামের বাসিন্দা মৃত বলরাম সরকারের ছেলে বিদ্যাসাগরসহ তার ভাই কয়েকজনকে নিয়ে জোর করে সীমানা প্রাচীর দিয়ে পাকা খুটি পুতে ওই বাড়ি দখলের চেষ্টা করছেন। ইতিমধ্যে তাঁর বাড়ির একাংশ দখল করে নেওয়া হয়েছে।

আজ শনিবার সকাল সাড়ে ৯টায় সরেজমিনে যেয়ে দেখা যায়, বাড়ির এক পাশে পাকাভিটির ঘড় নির্মাণ করছেন । এ ছাড়া সামনের অংশে পাকা খুটি পুতে ঘড় নির্মাণ করার প্রস্তুতি নিচ্ছেন। পেছনের অংশে একটি টিনের ঘর নির্মাণ করা হয়েছে। এ সময় ছবি তুলতে গেলে বিদ্যাসাগর ও তার ভাই হৃদয় সরকার গোবিন্দসহ কয়েককজন লোক এসে বলেন, ‘ভাই দ্যাখেন, ল্যাখেন। কিন্তু ছবি তুলতে পারবেন না।

এ ব্যাপারে শিক্ষক প্রকাশ সরকার বলেন আমি শেখরনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আর আমার স্ত্রী চৈতী দেবনাথ শেখরনগর আলী আজগর এন্ড আব্দুল্লা ডিগ্রী কলেজের প্রভাষক। আমরা নিরিহ বিধায় জোর করে বিদ্যাসাগর আমাদের মারপিট করে প্রানে মেরেফেলার ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক আমাদের জায়গায় ঘরতোলে রেখেছে এবং আরো জায়গা নেওয়ার জন্য পাকা খুটি গেথে রেখেছে। বেশ কয়েকবার মাপ জোপ করা হলেও বিদ্যাসাগর সেই মাপ না মেনে জোর করে আমার বাড়ির সারে সাত শতাংশ জায়গা দখলের চেস্টা করছে। আমরা তাই শেখরনগর তদন্তকেন্দ্রে লিখিত অভিযোগ করেছি।

এ বিষয়ে শেখরনগর দক্ষিন হাটী গ্রামের মোঃ মনিরুজ্জামান পনির,শাওন বিশ্বাস,শিক্ষক নির্মল বিশ্বাস,সহদেব সরকার ও শেখরনগর ৬নং ওয়ার্ড সদস্য হেলাল খান বলেন এলাকার মেম্বার ,চেয়ারম্যান ও গণ্যমান্যদের উপস্থিতিতে বেশ কয়েকবার বাড়ি, জমি মেপে সীমানার খুটি পুতা হয়েছিল কিন্তু বিদ্যাসাগর ও তার ভাইয়েরা সেই সীমানার খুটি তোলে ফেলে শিক্ষক প্রকাশ সরকারের জায়গায় জোরপূর্বক পাকা খুটি গেথে জায়গা দখলের চেস্টা করছে। তারা কাজপত্র না মেনে বেশী জায়গা দখলে নেওয়ার চেস্টা করছেন। অভিযোগের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত বিদ্যাসাগর বলেন, ‘বাড়ির ২৩ শতাংশ প্রকৃত মালিক আমি। এ জমি নিয়ে মাপজোফ হয়েছে। তারা আমার জায়গা বুঝিয়ে দেখ।

সিরাজদিখান শেখরনগর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আসাদুজ্জামান টিটু বলেন, বাড়ি দখল নিয়ে শিক্ষক প্রকাশ কুমার সরকারের লিখিত অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

গ্রাম নগর বার্তা

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.