২০২২ সালের জুনে পদ্মা সেতুতে যান চলাচল করবে: সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘পদ্মা সেতুর মূল কাজ ৯২ শতাংশ শেষ হয়েছে। আগামী বছরের জুনের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ করে যানবাহন চলাচলের জন্য উš§ুক্ত করে দেয়া হবে। গতকাল মঙ্গলবার সকালে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর কাজের সর্বশেষ অগ্রগতি পরিদর্শন শেষে এসব কথা জানান।

এছাড়া, পদ্মা বহুমুখী সেতুর কাজের সার্বিক অগ্রগতি ৮৪ শতাংশ শেষ হয়েছে বলেও তিনি জানান। সেতুমন্ত্রী বলেন, আগামী ২০২২ সালের জুনের মধ্যে পদ্মা সেতুর সম্পূর্ণ অবকাঠামোর কাজ শেষ করে যানবাহন চলাচলের জন্য উম্মুক্ত করে দেয়া হবে। এ সেতুকে ঘিরে দেশের আগামী দিনের উন্নয়ন আবর্তিত হবে।

পদ্মা সেতুর কাজ শেষ হলে বাংলাদেশে যোগাযোগ খাতে এক বৈপ্লবিক পরিবর্তন সাধিত হবে বলেও উল্লেখ করেন সেতুমন্ত্রী। তিনি আরও বলেন, তার প্রথম স্বপ্ন সড়ক ও পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা। দ্বিতীয়ত, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের পথযাত্রায় ভিশন ২০২১, ৪১ ও ডেল্টা প্ল্যান বাস্তবায়নে উপযুক্ত শক্তি হিসেবে আওয়ামী লীগকে সু-শৃঙ্খল রাজনৈতিক সংগঠনে পরিণত করা।

ওবায়দুল কাদের বলেন, ‘আমার নতুন কোনো স্বপ্ন নেই। স্বপ্ন সব মিশিয়ে দিয়েছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার স্বপ্নের সঙ্গে।’

শেয়ার বিজ নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.