জলাবন্ধ এলাকা পরিদর্শনে মিরকাদিমের মেয়র

নিজস্ব সংবাদ : মিরকাদিম পৌরসভার বেশ কয়েকটি ওয়ার্ডের জলাবদ্ধতার চিত্র পরিদর্শনে নেমেছেন পৌরসভাটির মেয়র আব্দুস ছালাম। বৃষ্টির পানিতে প্রায় দেড় মাস ধরে পৌরসভার তিনটি ওয়ার্ডের বিভিন্ন এলাকার বাড়ির উঠান ও সড়ক তলিয়ে গেলে, সে সব এলাকার মানুষদের দূর্ভোগ নিয়ে মুন্সীগঞ্জ টিভি ও রজত রেখা প্রতিবেদন তৈরী করেন।

প্রতিবেদনের পরই পৌরসভার পক্ষ থেকে মিরাপাড়ার দুটি কালভার্ড পরিস্কার করে দিয়ে সাময়িক পানি সরানোর চেষ্টা করা হয়। পানি অনেকটা সে পথে সরতে ধাকলেও, বৃষ্টির তীব্রতা বাড়তে থাকায় জলজট থেকে পুরোটা মুক্তি পাচ্ছেনা পৌরবাসী। অসুস্থ শরীর নিয়েই, দীর্ঘ দিনের এ সমস্যা সমাধানের পথ খোঁজতে, বৃহস্পতিবার সকাল থেকে পৌরসভার মিরাপাড়া,সবুজবাগ ভূবনগড়া, কাগজী পাড়া ও গোপাল নগর এলাকায় পরিদর্শনে বের হন মেয়র আব্দুস ছালাম। এসময়ে প্যানেল মেয়র ও কাউন্সিলর রহিম বাদশা,আওলাদ হোসেন, কাউন্সিলর আব্দুল জলিল মাদবর, সোহেল মিয়া, সাবেক কাউন্সিলর আব্দুল মজিদ, মেয়রের একান্ত সচিব আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

পরিদর্শন কালে আব্দুস ছালাম বলেন, জলাবদ্ধতার হাত থেকে নাগরিকদের মুক্তি দিতে সুপরিকল্পনা নিয়ে এগুতে হবে। সাত ও এক নং ওয়ার্ডকে জলজট মুক্ত করতে তিনি একটি বড় প্রকল্প হাতে নেওয়ার ঘোষণাওদেন। বিশ্ব ব্যাংকের দেওয়া আইইউডি প্রকল্পের ছকে ফেলে হতে পারে জনগুরুত্বপূর্ণ এই বড় কাজ। যে প্রকল্পটি পৌরসভাকে পেতে সাহায্য করে যাচ্ছেন সাবেক এমপি আলহাজ্ব নূর মোহাম্মদ। আব্দুস ছালাম, পৌর কর্মচারীদের ড্রেনে আটকে পড়া ময়লা আবর্জনা পরিস্কার করে অতি দ্রুত পানি সারানোরও নির্দেশও প্রদানন করেন জলাবদ্ধ এলাকা পরিদর্শন শেষে মিরকাদিমে চলমান বিভিন্ন সড়ক উন্নয়ন কাজেরও খোঁজ খবর নেন আব্দুস ছালাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.