শ্রীনগর বাজারে এক মুখি চলাচলঃ ১৫ মিনিটের বেশী থাকতে পারবে না কেউ

আরিফ হোসেন: শ্রীনগরে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত চলমান কঠোর লকডাউনে উপজেলার সবচেয়ে বড় বাজার এবং ব্যস্ততম এলাকা শ্রীনগর বাজারে একমুখি চলাচল চালু করেছে উপজেলা প্রশাসন। বুধবার সকালে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ উপস্থিত থেকে এই নির্দেশনা প্রদান করেন। এতে শ্রীনগর বাজারে প্রবেশকারীরা ইসলামী ব্যাংকের উল্টোপাশের ব্রিজ ও গার্লস স্কুলের রাস্তা ব্যবহার করবেন এবং বের হবেন পোষ্ট অফিস ও গার্লস স্কুল সংলগ্ন অপর রাস্তা দিয়ে।

সরজমিনে দেখা গেছে, সেনাবাহিনীর সাথে স্কাউট এর সাথে সম্পৃক্ত ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকা বৃন্দ নির্দেশনা বাস্তাবায়নে দায়িত্ব পালন করছেন। অন্যান্য দিনের তুলনায় শ্রীনগর বাজারে লোক সমাগম বেশী হলেও অনেকেই নিয়ম মেনে চলছেন।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ জানান, এই কাজে স্কাউটের পাশাপাশি বাজার কমিটির লোকজনও সহায়তা করছে। চলমান লকডাউন শেষ না পর্যন্ত এই নিয়ম বহাল থাকবে।

অপরদিকে বুধবার দিনভর নিয়ম ভঙ্গের অভিযোগে ভ্রাম্যমান আদালতে রেকর্ড ৪৩টি মামলা হয়েছে। ৩টি ভ্রাম্যমান আদালতে এসব মামলায় জরিমানা আদায় করা হয়েছে ১৬ হাজার ১শ টাকা। ভ্রাম্যমাণ আদালতগুলো পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম সুজন এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কেয়া দেবনাথ। এসময় ভ্রাম্যমান আদালতের সাথে সেনাবাহিনী,আনসার ও পুলিশের টিম দায়িত্ব পালন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.