মুন্সীগঞ্জে কৃষকে মারধর ও রোপনকৃত ৪০ শতাংশ জমির ধানের ক্ষতি

জমি দিয়ে হেটে যাওয়ায় এক কৃষককে মারধর করে তার রোপন কৃত ৪০ শতাংশ জমির ধানের চারা বিনষ্ট করারর অভিযোগ পাওয়া গেছে সিরাজ সর্দার নামের এক প্রভাবশালীর বিরুদ্ধে। এতে করে ওই কৃষকের ৬০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থ্য কৃষক নজরুল ইসলামের। ঘটনাটি ঘটেছে সদরে উপজেলার চরাঞ্চলের আধারা ইউনিয়নের মুরমা বকচর এলাকায়। ধানের চারা বিনষ্ট করার প্রতিবাদ করলে দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে বকচর গ্রামে হামলা চালানোর চেষ্টাও করেন সিরাজ বাহীনি।

প্রত্যক্ষদর্শিরার জানান, খালি জমির উপর দিয়ে হেটে যাওয়ায় বকচর গ্রামের কৃষক নজরুল ইসলামকে এলোপাথারি মারধর করে তাকে কাদামাটিতে চাপা দিয়ে হত্যা করতে চায়। এসময় স্থানীয়রা দেখে ফেলায় কৃষক নজরুলকে দিয়ে তার তার রোপন কৃৃত ধানের চারা তুলে নিয়ে পা দিয়ে মারিয়ে বিনষ্ট করে করেছে পাশ্ববর্তি গ্রাম সৈয়দপুরের মৃত সৈয়দ আলী সর্দারের ছেলে সিরাজ সর্দার ও তার দুই ছেলেসহ ১০/১২ জন সন্ত্রাসী। এছাড়া কৃষক নজরুল ইসলামের থেকে ৫ লাখ টাকা চাঁদাও দাবী করে যাচ্ছে অভিযুক্ত সিরাজ ও তার সন্ত্রাসী বাহীনি। দাবীকৃত চাঁদা না দিলে হত্যার হুমকিও দিয়ে যাচ্ছে বলেও জানান তারা। এতে করে চরম আতঙ্কে দিন কাটাচ্ছে কৃষকের পরিবার। এব্যাপার শনিবার (১৫ জানুয়ারী) মুন্সীগঞ্জ সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্থ্য কৃষক নজরুল ইসলাম।

দাবীকৃত চাঁদার ৫ লাখ টাকা নি দিলে প্রাণে মেরে ফেলবে বলে হুমকি দিচ্ছে জানিয়ে ক্ষতিগ্রস্থ্য কৃষক নজরুল ইসলাম বলেন,সিরাজ ও তার সন্ত্রাসী বাহীনির ভয়ে আমি ও আমার পরিবারের সদস্যরা চরত আতঙ্কে রয়েছি।

লিখিত অভিযোগ পাওয়া গেছে জানিয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক বলেন, ঘটনাটি শুনেছে এঘটনায় লিখিত অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

গ্রামনগর বার্তা

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.