শ্রীনগরে ব্যক্তি স্বার্থে সরকারি রাস্তা সরানোর চেষ্টা

জেলার শ্রীনগর উপজেলার শ্যামসিদ্ধি ইউনিয়নে বিনা অনুমতিতে সরকারি একটি রাস্তা সরানোর চেষ্টা করা হচ্ছে। ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো. মকবুল শেখের ব্যক্তি স্বার্থে এ কাজ করছেন বলে অভিযোগ উঠেছে। ৪০ বছরের পুরনো রাস্তাটি সরানোর এ ঘটনায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শ্যামসিদ্ধি কবরস্থানের সামান্য পশ্চিম দিকে প্রায় ১৪০ ফুট ইটের সলিং রাস্তা সরানোর চেষ্টা হচ্ছে। এরই মধ্যে সরকারি রাস্তার দক্ষিণ পাশে প্রস্থে প্রায় ৫০ ফুট জায়গায় মাটি ভরাট করে ইট বিছানোর কাজ শুরু করা হয়।

স্থানীয়রা জানায়, রাস্তার উত্তর পাশে মকবুলের কোন জমি নেই। অথচ রাস্তার দক্ষিণ পাশে নিজের জমির ওপর দিয়ে রাস্তাটি আরও ভিতরে নেয়ার রহস্য কি? এনিয়ে জনমনে প্রশ্ন উঠে। এ ছাড়াও তার বাড়ির পাশে দুটি রেকর্ডের রাস্তা বন্ধ করে দিয়েছে। এখান দিয়ে মানুষ চলাচল করতে পারছে না। ওই এলাকায় সবাই বলেন মকবুল শেখ বিনালাভে কোন কাজ করেন না। এছাড়া, এলাকার চিহিৃত মাদক কারবারিদের সঙ্গে মকবুলের রয়েছে সখ্যতা।

পার্শ্ববর্তী জমির মালিক মো. আজিজুল ইসলাম বলেন, মকবুল মেম্বারের কাজই মানুষের জমি দখল করা। আমার জমি কব্জায় নিতেই সরকারি রাস্তা সরিয়ে নিজের জায়গার মধ্যে নিতে চাইছে। পরে দৃশ্যমান সরকারি রাস্তাটি নিজের জায়গা বলে দখল করে আমার সঙ্গে দ্বন্দ্বে সৃষ্টি করবে। এ ঘটনায় শ্রীনগর থানায় একটি অভিযোগ করেছি।

স্থানীয় ইউপি সদস্য রবিন দেওয়ানের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখছি। আর শ্যামসিদ্ধি ইউপি চেয়ারম্যান নাজির হোসেন জানান, সে কারও সঙ্গে আলোচনা না করে ব্যক্তি স্বার্থে সরকারি রাস্তা সরানোর কাজ করছে। এটা ঠিক করেনি। জনসাধারণের চলাচলের রাস্তা সরানোর একতিয়ার কারও নেই।

অভিযুক্ত সাবেক ইউপি সদস্য মো. মকবুল শেখের কাছে জানতে চাইলে তিনি বলেন, রাস্তার দুই পাশে আমার জমি। তাই পুকুর পাড়ের দিকে রাস্তার আনার জন্য কাজ শুরু করি। কেউ নিষেধ করলে সরকারি রাস্তা সরাবো না।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা ও শ্রীনগর থানার এএসআই জিয়াউল হক জানান, ঘটনাস্থলে গিয়ে তাকে বলে এসেছি, সরকারি রাস্তায় হাত দেয়া যাবে না।

নিউজজি

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.