‘বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড কারবালার চাইতে নির্মম’ (ভিডিও)

বঙ্গবন্ধুর চিফ সিকিউরিটি অফিসার
১৫ আগস্ট স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যাকাণ্ড কারবালার চাইতেও নির্মম বলে মন্তব্য করেছেন মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বঙ্গবন্ধুর ব্যক্তিগত চিফ সিকিউরিটি অফিসার মোহাম্মদ মহিউদ্দিন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে ১৫ আগস্ট নির্মমভাবে হত্যা করা হয়েছে। তা কারবালার চাইতেও নির্মম। ক্ষমতা দখল করার জন্য জাতির জনককে হত্যা করা হলো। সেখানে বঙ্গমাতাকে কেন হত্যা করা হবে? রাসেলকে কেন হত্যা করতে হবে?

বুধবার (৩১ আগস্ট) বিকেলে জেলার টঙ্গীবাড়িতে জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সোনারং টঙ্গীবাড়ী ইউনিয়ন পরিষদের আয়োজনে উপজেলা মাঠে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন লিটন মাঝির সভাপতিত্বে এতে অংশ নেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ প্রায় ৬ হাজার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

মোহাম্মদ মহিউদ্দিন বলেন, ঘুমন্ত বাঙালি জাতিকে বিশ্বের বুকে স্থান দিয়েছে, মানচিত্র সৃষ্টি করেছে। খুনিরা জানতো বঙ্গবন্ধুকে হত্যা করলে লাভ হবে না। বঙ্গবন্ধুর কোনো উত্তরাধিকার যদি বাংলার মাটিতে থাকে বাঙালি জাতিকে আবার বিশ্বে প্রতিষ্ঠিত করবে। জাতির অধিকার আদায় করবে। যাতে সেই অবস্থা না থাকে সে লক্ষ্যেই বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছে।

বিএনপির অত্যাচারের কথা উল্লেখ করে তিনি বলেন, বিএনপি যখন ক্ষমতায় আসলো ২০০১ সালে, আমাদের কোনো নেতাকর্মী বাড়িতে ঘুমাতে পারেনাই। ছেলেকে দেখতে এসেছে সেখান থেকে রগ কেটে, হাত কেটে, পা কেটে তাকে হত্যা করা হয়েছে। বাড়িঘর কুপিয়ে ধ্বংস করা হয়েছে। কিন্তু আওয়ামী লীগ যখন ক্ষমতায় একটা বিএনপির লোকের গায়ে আমরা হাতে দেইনি। তারা সবাই সমভাবে বিচরণ করছে। তবে তার মানে এই না আমরা দূর্বল, বিএনপির দুষ্কৃতকারীদের স্মরণ করিয়ে দিতে চাই বাংলার বুক থেকে আনাচে কাণাচে যারা বিএনপি আছো উৎখাত করে ছাড়া হবে।

স্মরণসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সোহানা তাহমিনা, সাবেক ভাইস চেয়ারম্যান রাহাত খান রুবেল, আওয়ামী লীগ নেতা গোলাম রাব্বানী শান্ত, কেন্দ্রীয় আওয়ামী লীগ উপ-কমিটির সদস্য মিজানুর রহমান মিজান সরদার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মানিক মিয়া বাচ্চু।

আরাফাত রায়হান সাকিব/এফএ/এএসএম

One Response

Write a Comment»
  1. বঙ্গবন্ধুর ব্যক্তিগত চিফ সিকিউরিটি অফিসার মোহাম্মদ মহিউদ্দিন। সেই সময় কন বাল ফালাইছিল ???

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.