বাংলাদেশে দ্রব্যমুল্য বৃদ্ধির প্রতিবাদে টোকিওতে বিক্ষোভ ও মানব বন্ধন

রাহমান মনি: বাংলাদেশে চাল ডাল তেল জ্বালানিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে টোকিওতে বাংলাদেশ দূতাবাসের সামনে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

জাপান পুলিশের পূর্বানুমতি নিয়ে ৪ সেপ্টেম্বর রোববার জাপান শাখা বিএনপি’র ব্যানারে আয়োজিত বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচীতে জাপান বিএনপি ও অংঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ছাড়াও সাধারন প্রবাসীরাও অংশ নেয় । এসময় বিভিন্ন ভাষায় ( বাংলা , ইংরেজী এবং জাপানীজ ) পোস্টার , ব্যানার নেতাকর্মীদের হাতে শোভা পায়।

বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচিতে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে মূল্য কমিয়ে আনাসহ , বিরোধী মতকে নির্বিচারে পাখির মতো গুলি করে হত্যা বন্ধ করা এবং দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে বিভিন্ন শ্লোগান দিয়েছেন তারা ।

এ সময় এক সংক্ষিপ্ত বক্তব্যে জাপান বিএনপির এমডি এস ইসলাম নান্নু বলেন, বাংলাদেশের ইতিহাসে সংকটময় পরিস্থিতি, অব্যাহতভাবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুতের সংকট, ভোলায় এবং নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে হত্যা, বিরোধীদলীয় নেতাকর্মীদের উপর হামলা ও বাড়িঘর ভাংচুরের প্রতিবাদে আমাদের আজকের এই সমাবেশ।

বিক্ষোভ ও মানববন্ধনে আরও বক্তব্য রাখেন,জাপান বিএনপির সভাপতি নুর এ আলম নুরালী , এমদাদ মনি এবং অন্যান্য নেতৃবৃন্দ ।

উল্লেখ্য, রোববার সাপ্তাহিক ছুটির দিন হওয়া সত্বেও প্রবাসীদের সুবিধার্থে মাসের প্রথম রোববার বিভিন্ন সেবাপ্রদান বিভাগ গুলো খোলা রাখা হয় ।

টোকিও থেকে

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.