‘গুম-খুনের মাধ্যমে ভবিষ্যৎ নেতৃত্ব শূন্য করা হচ্ছে’

মঈনউদ্দিন সুমন: ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেছেন, ‘আজকের তরুণ শিক্ষার্থীরাই আগামীর দিনের নেতৃত্ব দিবে। কিন্তু এই তরুণদের গুম-খুনের মাধ্যমে ভবিষ্যৎ নেতৃত্ব শূন্য করা হচ্ছে। একের পর এক গুম-খুনের শিকার হচ্ছে শিক্ষার্থী, রাজনৈতিক নেতাকর্মীসহ সাধারণ মানুষ।’

আজ রোববার মুন্সীগঞ্জ সদর উপজেলার বজ্রযোগিনী জে কে উচ্চ বিদ্যালয়ে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে হাসান আহমেদ চৌধুরী কিরণ এ কথা বলেন।

মুন্সীগঞ্জে বজ্রযোগিনী জে কে উচ্চ বিদ্যালয়ে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিরা।

অনুষ্ঠানে ব্র্যাক আয়োজিত জাতীয় বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন বজ্রযোগিনী জে কে উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।ওই প্রতিযোগিতায় রানারআপ হয় নাটোরের আগ্রাণ উচ্চ বিদ্যালয়। একই অনুষ্ঠানে হাসান আহমেদ চৌধুরী কিরণকে সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, ‘তরুণ প্রজন্মকে বিপথগামী করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে কিছু স্বার্থান্বেষী মহল।’ তিনি আরো বলেন, ‘সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা করা হচ্ছে। জগন্নাথ বিদ্যালয়ের ছাত্র নাজিম উদ্দিন এবং লেখক-প্রকাশক, মোয়াজ্জেম, পূরোহিতসহ বহু সাধারণ মানুষের হত্যাকাণ্ডের গ্রেপ্তার ও বিচার সম্পন্ন করতে পারেনি সরকার।’

হাসান আহমেদ চৌধুরী কিরণ আরো বলেন, ‘তরুণদের ব্যর্থ বানিয়ে রাষ্ট্রকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে কিছু অসাধু ব্যক্তি ও রাজনীতিবিদ। পরস্পর বিরোধী রাজনৈতিক সংঘাত বেড়েই চলছে। এভাবে দেশ চলতে পারে না।’ তাই দেশের সব শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে মুন্সীগঞ্জ-৩ আসনে সংসদ সদস্য মৃণাল কান্তি দাস বলেন, ‘সুষ্ঠু সাংস্কৃতিক চর্চা ও গণতান্ত্রিক উন্নয়নে বিতর্ক শিল্পের অবদান অপরিহার্য। তাই লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত হতে হবে।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ কে এম সলিম উল্লাহ্, বিদ্যালয়ের পরিচালনা পরিষদের চেয়ারম্যান শেখ মো. জাহাঙ্গীর আলম ও প্রধান শিক্ষক মো. জহিরুল ইসলাম।

সংবর্ধনা অনুষ্ঠানে ট্রফি, ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

এনটিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.