কারাগারে ছাত্রলীগ সভাপতির মৃত্যূর ঘটনায় টঙ্গীবাড়ীতে বিক্ষোভ

গজারিয়ায় সড়ক অবরোধ
ব.ম শামীম: মুন্সীগঞ্জ কারাগারে অসুস্থ হয়ে গত ১৭ এপ্রিল রবিবার সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফটো জার্নালিজম বিভাগের মেধাবী ছাত্র আসিফ হাওলাদার(২৪) এর মৃত্যূর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে টঙ্গীবাড়ী উপজেলা ছাত্রলীগ। টঙ্গীবাড়ী উপজেলা ভবনের সামনে মানববন্ধন শেষে মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিক্ষোভ মিছিল বের করে উপজেলার গুরুত্বপূর্ণ রাস্তা পদক্ষিন শেষে বক্তব্য রাখেন, টঙ্গীবাড়ী উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পলাশ কান্ত রায়, সভাপতি মাসুম মোল্লা, সহ-সভাপতি আলতাফ হোসেন, সাধারণ সম্পাদক মিজান খান, যুগ্ন সাধারণ সম্পাদক খালিদ হাসান প্রমুখ।

উল্লেখ,কোলা ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আসিফ হাওলাদার এলাকার মাদক ব্যবসায়ী বহিস্কৃত ছাত্রলীগ নেতা ইয়ামিনকে মাদক বিক্রিতে বাধা দিয়ে আসছিলো। এছাড়াও গত ইউপি নির্বাচনে ছাত্রলীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক ইয়ামিন স্বতন্ত্র প্রার্থী নাসির চৌধুরীর নির্বাচন করেন। আসিফ হাওলাদার নৌকার প্রার্থী মীর লিয়াকত আলীর নির্বাচন করলে ইয়ামিন গং তার উপর ক্ষিপ্ত হয়।

গত ১২ এপ্রিল রাত ৯টার দিকে কোলা গ্রামের রাস্তায় পেয়ে আসিফকে ইয়ামিন গং বেধড়ক পিটিয়ে পুলিশের হাতে তুলে দেন। তার চিকিৎসার জন্য সিরাজদিখান থানার ওসিকে বলা হলেও তিনি চিকিৎসার ব্যবস্থা না করে পরদিন মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়ে দেন। জেলা কারাগারের জেলার ফরিদুর রহমান রুবেল জানান, গত ১৩ এপ্রিল আসিফকে জেলা কারাগারে আনা হয় একটি মারামারি মামলায়। মাথায় তার আঘাত ছিল। রোববার ভোর ৫টায় মাথায় আঘাতজনিত কারনে অসুস্থ হয়ে পড়লে তাকে ভোর ৫টা ৪০ মিনিটের সময় মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সকাল ৭টায় আসিফ মারা যায়। এদিকে মঙ্গলবার সকাল ১০টার একই ঘটনায় বিক্ষোভ করেছে গজারিয়া উপজেলা ছাত্রলীগ।

এ সময় তারা কিছুক্ষণ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে রাখে। এতে যান চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হলে পুলিশের হস্তক্ষেপে অবরোধকারীরা মহাসড়ক থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.