লৌহজংয়ে গ্রেফতার, ভোট বর্জন ও ২৫ জনকে দণ্ড

মোজাম্মেল হোসেন সজল: মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সহসভাপতি শাহজাহান খান (৫৫)-কে পুলিশ গ্রেফতার করেছে। শুক্রবার রাত ১১ টার দিকে উপজেলার বেজগাঁও ইউপির কুড়িগাঁও গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। ইউপি নির্বাচনে সহিংস ঘটনার আশঙ্কায় তাকে গ্রেফতার করা হয়।

স্থানীয়রা জানান, ইউনিয়ন পরিষদের ৩য় ধাপের নির্বাচনকে কেন্দ্র করে শুক্রবার রাত ১১ টার দিকে উপজেলার বেজগাঁও ইউনিয়নের কুড়িগাঁও গ্রামে আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থীর মধ্যে সংঘর্ষে ৫জন আহত হয়। একপর্যায়ে দুর্বৃত্তরা উপজেলা বিএনপি সভাপতি মো. শাজাহান খানের বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ও গাড়ি ভাঙচুর করেছে বলে বিএনপি নেতাকর্মীরা অভিযোগ করেন। এ ঘটনার রাতেই কুড়িগাঁও গ্রামের লৌহজং উপজেলা বিএনপি সভাপতি মো. শাজাহান খানকে পুলিশ গ্রেপ্তার করে।

এদিকে, ব্যাপক উত্তেজনা, ভোট কারচুপি, কেন্দ্র দখলের মধ্য দিয়ে আজ শনিবার সকাল ৮ট থেকে লৌহজং উপজেলার ১০ টিইউনিয়নের নির্বাচন চলছে। এরমধ্যে ৫টিতে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যানরা আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছেন। চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ইউপি ৫টি হলো, মেদেনীমন্ডল, কুমারভোগ, লৌহজং-তেউটিয়া বোলতলী ও গাঁওদিয়া।

ওদিকে, দুপুর ১২টার দিকে হলদিয়া ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আক্তার হোসেন লাবু, বিএনপির চঞ্চল মোল্লা ও কনকসার ইউনিয়নে বিদ্যুৎ আলম মোড়ল নিজ নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। নির্বাচনে কারচুপি, কেন্দ্রদখল ও সিলামারার ঘটনায় তারা এ নির্বাচন বর্জন করেন বলে তারা জানিয়েছেন। এছাড়া, মেদেনীমন্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে, ক্ষিদিরপাড়া ইউনিয়নের ক্ষিদিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, কলমা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রসহ উপজেলার ১০টি ইউনিয়নের বিভিন্ন ভোট কেন্দ্রে ২৫ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেকুজ্জামান জানান, ২৫ জনকে ৭দিন থেকে সবোর্চ্চ ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

ওদিকে, সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত লৌহজংয়ের মেদেনীমন্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, মেদেনী মন্ডল তহসিল অফিস কেন্দ্র, কলমা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রসহ আরও কয়েকটি কেন্দ্রে গোলযোগের ঘটনা ঘটে। সিলমারার সময় কলমা কেন্দ্র থেকে নৌকা প্রতীকের ৫ জনকে আটক করা হয়।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির হোসেন মোল্লা জানান, একটি মারামারির নিয়মিত মামলায় বিএনপি নেতা শাহজাহান খানকে গ্রেফতার করা হয়েছে। শনিবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।

শ্রীনগর সার্কেলের এএসপি সামসুজ্জামান বাবু জানান, অনুষ্ঠিত নির্বাচনে পুলিশের ১২০০ সদস্যের পাশাপাশি র‌্যাব, বিজিবি ও আমর্ড পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

পূর্ব পশ্চিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.