পদ্মা সেতুর কাছে ১২শ’ একর জমিতে অলিম্পিক ভিলেজ হচ্ছে

লৌহজংয়ের পদ্মার চরে অলিম্পিক ভিলেজ নির্মাণ প্রক্রিয়া শুরু হয়েছে। মঙ্গলবার অলিম্পিক ভিলেজের জন্য ১২শ’ একর জমিতে নির্ধারণ করে তা চিহ্নিত করার কাজ চলছে। এই নিয়ে দফায় দফায় যাচাই বাছাই হয়। সকালে জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল এই ভূমি পরিদর্শন করেছেন। বুধবার যৌথ পরিদর্শনে যাচ্ছেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, ক্রীড়া সচিব কাজী আখতার উদ্দিন আহমেদ, ক্রীড়া পরিষদ ও সেনাবাহিনীর সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাগণ। তাই নানা প্রস্তুতি চলছে এখানে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পদ্মা সেতুর খুব কাছে লৌহজংয়ের ব্রাহ্মনগাঁও, তারাটিয়া, ধানকুনিয়া ও সাইনহাটি মৌজার পদ্মার চরে আন্তর্জাতিক মানের অলিম্পিক ভিলেজ নির্মাণের উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী ও স্থানীয় সাংসদ। এ ভিলেজে ক্রিকেট, ফুটবলসহ বেশ কয়েকটি স্টেডিয়াম নির্মাণসহ ক্রীড়ার নানা রকম সুযোগ সুবিধা থাকবে।

জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল প্রস্তাবিত অলিম্পিক ভিলেজের জমি ঘুরে এসে সন্ধ্যায় জানিয়েছেন, এ সব জমির অধিকাংশই সরকারী খাস জমি। তবে ব্রাহ্মনগাঁও ও সাইনহাটি মৌজায় প্রায় আড়াই শ’ পরিবার বসবাস করছে। তারা সরকারের থেকে জমি লীজ নিয়ে বসবাস করছে।

জনকন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.