ব্রজেন দাসের বিক্রমপুরে ঈদ উৎসবে সাতার প্রতিযোগিতায় প্রানের স্পন্ধন

মুন্সীগঞ্জের লৌহজংয়ে ঈদ উৎসবের অংশ হিসেবে সাতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ঈদের পরের দিন উপজেলার হলদিয়া ইউনিয়নের সাতঘড়িয়া মৃধা বাড়ির দীঘিতে এ সাতার প্রতিযোতার ছিল সকলের জন্য উন্মুক্ত। ঈদের ছুটিতে বিপুল সংখ্যক দর্শকের সমাগমে এ প্রতিযোগিতায় চির প্রানের স্পন্ধন। স্ত্রী পরিবার পরিজন নিয়ে এ উৎসবে যোগ দেয় এলাবাকাবাসীসহ দূর দূরান্তের লোকজন। ‘ক’ ও ‘খ’ দুটি গ্রুপে এ প্রতিযোগিতার আয়োজন করে সাতঘড়িয়া স্পুটোনিক এসোশিয়েসন ও রাজিয়া খলিলুর রহমান ফাউন্ডেশন। দুটি গ্রুপেই বিজয়ী প্রথম পাঁচ জনকে পুরস্কৃত করা হয়। প্রথম পুরস্কার হিসেবে দুটি গ্রুপের দুই বিজয়ী পান একটি করে এলইডি ৩২ ইঞ্চি টেলিভিশন । দ্বিতীয় পুরস্কার ছিল ট্যাব ও পরবর্তী পুস্কার ছিল একটি করে স্মাট মোবাইল সেট।

অনুষ্ঠানে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এবা গ্রুপের চেয়ারম্যান সাজ্জাতুর রহমান শিপন মৃধা, এবা গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর রিপন মৃধা কেএম শহিদুল ইসলাম মনোজ, পাভেল সাহাবুদ্দিন, সাংবাদিক মাসুদ খান, আল ইউসুফ আজাদ চঞ্চল, কাজী আরিফ প্রমূখ।

এবা গ্রুপের চেয়ারম্যান সাজ্জাতুর রহমান শিপন মৃধা বলেন,ইংলিশ চ্যানেল বিজয়ী ব্রজেন দাস ও মোশারফ হোসেনের বিক্রমপুর থেকে আরো এরকম প্রতিভা বেরিয়ে আসুন এ নিয়ে ঈদের এই ছুটিতে এই বিশেষ আয়োজন করা হয়। দেশের আনাচে কানাতে লুকিয়ে থাকা এ ধরণের প্রতিভা এ রকম আয়োজনের মাধ্যমে বের করা সম্ভব। তাই দেশের বিভিন্ন সামাজিক ও স্পোর্টস ক্লাবগুলোর উচিৎ এ ধরণের সাতার প্রতিযোগিতার আয়োজন করা।

এবা গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর রিপন মৃধা বলেন, আমাদের ছোট বেলায় দেখেছি গ্রাম গঞ্জের বিভিন্ন সামাজিক সংগঠন ও ক্লাব বর্ষায় এ ধরণের সাতার প্রতিযোগিতার আয়োজন করে থাকতো। কিন্তু বর্তমানে এ ধরণের আয়োজন জেনো হারিয়ে গেছে। এ সাতার প্রতিযোগিতা ব্যাপক সারা ফেলেছে। আগামী বছর আরো বড় করে এ প্রতিযোতিগার চিন্তা ভাবনা করা হচ্ছে।

জনকন্ঠ

One Response

Write a Comment»
  1. সুন্দর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.