নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধদ্ধু করতে অ্যাটর্নি জেনারেলের বই বিতরণ

জসীম উদ্দীন দেওয়ান : নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানা ও মহান মুক্তিযুদ্ধকে বুকে ধারণ ও লালন করতে স্কুলে স্কুলে মুক্তিযুদ্ধের দলিলপত্র এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীসহ মুক্তিযুদ্ধের ইতিহাস ভিত্তিক বিভিন্ন বই বিতরণ করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার চারটি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য প্রধান শিক্ষকদের হাতে এসব মূল্যবান বই তুলে দেন তিনি।

গেল শনিবার একই সময়ে লৌহজং উপজেলার চারটি বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ সংশ্লিষ্ট একই বই বিতরণ করে থাকেন মাহবুবে আলম। বই বিতরণী অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে অ্যাটর্নি জেনারেল বলেন, লেখাপড়ার পাশাপাশি দেশের প্রকৃত ইতিহাস ও ঐতিহ্য জানতে তোমাদের বই পড়তে হবে।

মুক্তিযুদ্ধের বই বিতরণী অনুষ্ঠানের এক পর্যায়ে ব্রাক্ষ্মন গাঁও উচ্চ বিদ্যালয়ে সাংবাদিকদের সাথে কথা বলার সময় মাহবুবে আলম বলেন, যুদ্ধ অপরাধীদের ও স্বপরিবারে বঙ্গবন্ধু হত্যার বিচারিক কার্যক্রমে যে ভুমিকা রাখতে পেরেছি, সেটাই আমার জীবনের সব চেয়ে বড় সাফল্য হিসেবে দেখছি।

এসময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাসেল মাহমুদ, সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর, সাংগঠনিক সম্পাদক মইনুদ্দীন সুমন, কোষাধক্ষ্য সেতু ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জসীম উদ্দীন দেওয়ান, কার্যকরী সদস্য আবু সাইদ সোহান, লাবলু মোল্লা, সাংবাদিক মাহমুদ হাছান প্রমুখ। অন্যান্যদের মাঝে সাংস্কৃতিক কর্মী নাছির উদ্দীন জুয়েল, স্খানীয় আওয়ামীলীগ নেতা স্বপন মাঝিসহ বিভিন্ন স্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

চারটি বিদ্যালয়ের মধ্যে সকাল ১১ টায় হলুদিয়া উচ্চ বিদ্যালয়ে এরপর ধারাবাহিকভাবে ব্রাম্মন গাঁও উচ্চ বিদ্যালয়, মেদেনিমন্ডল আনোয়ার চৌধুরী উচ্চ বিদ্যালয় ও যশলদিয়া উচ্চ বিদ্যালয়ে বই বিতরন করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.