মুল সাইটে যাওয়ার জন্য ক্লিক করুন

পাঠক সংখ্যা

  • 9,791 জন

বিভাগ অনুযায়ী…

পুরনো খবর…

মুন্সীগঞ্জে নানা আয়োজনের মধ্যদিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন

মুন্সীগঞ্জে নানা আয়োজনের মধ্যদিয়ে মঙ্গলবার মহান স্বাধীনতা দিবস-২০১৯ উদযাপিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসটির শুভ সূচনা হয়। শহীদ বেদীতে মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য, জেলা প্রশানক, পুলিশ প্রশাসন, সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি সংগঠনসহ সর্বস্তরের জনগণ ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

পরে জেলা স্টেডিয়ামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়। এ সময় জেলা প্রশাসক সায়লা ফারজানা মুন্সীগঞ্জবাসীর উদ্দেশ্যে বক্তব্য প্রদান করে। বেলা ১১টায় জেলা প্রশাসন ও জেলা পরিষদের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমীতে শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও তাদের স্বজনদের সংবর্ধনা প্রদান করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠসহচর মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ মোঃ মহিউদ্দিন। জেলা প্রশাসক সায়লা ফারাজানার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মাদ জায়েদুল আলম পিপিএম ও বিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জামাল হোসেন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এমএ কাদের মোল্লা। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউল ইসলাম হিরু।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক সায়লা ফারজানা বলেন, যে সকল অসুস্থ মুক্তিযোদ্ধা রয়েছে বর্তমান সরকার তাদের সুচিকিৎসার জন্য ভারত সরকারের সাথে একটি সমঝোতা চুক্তি করেছে। সে চুক্তিতে ভারত সরকার বিনামূল্যে অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসা করানো যাবে।

এছাড়াও শতায়ু সংজ্ঞের আয়োজনে প্রীতি ক্রিকেট টুর্ণামেন্ট, সাতার ও হাঁস ধরা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দিবসটিতে হামদর্দ ল্যাবরেটরিজ লিঃ কোম্পানি মুন্সীগঞ্জ জেলা দুস্থ্য ও গরীব রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ করে।

এবিএন

Leave a Reply

You can use these HTML tags

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

  

  

  

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.