পাঠক সংখ্যা

  • 7,197 জন

বিভাগ অনুযায়ী…

জনপ্রিয় খবর…

পুরনো খবর…

মুন্সীগঞ্জের কেন্দ্রগুলোতে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে মুন্সীগঞ্জের ছয়টি উপজেলার কেন্দ্রগুলোতে যাচ্ছে নির্বাচনী সরঞ্জামাদি। আইনশৃঙ্গলা বাহিনীর উপস্থিতিতে কঠোর নিরাপত্তায় এসব সরঞ্জাম পাঠানো হচ্ছে।

শনিবার সকাল ১১টায় উপজেলা পরিষদগুলো থেকে নির্বাচনী সরঞ্জামাদি রওয়ানা হয়েছে। ছয়টি উপজেলায় মোট ৪৯৭টি কেন্দ্রে এসব সরঞ্জাম যাচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক ও মুন্সীগঞ্জ সদর, শ্রীনগর ও গজারিয়ার রির্টানিং অফিসার হারুন অর রশীদ জানান, সরঞ্জমাদি সকাল ১১টা থেকে কেন্দ্রগুলোতে যাচ্ছে। প্রত্যেক উপজেলা থেকে স্ব স্ব কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জামাদি যাচ্ছে। সদর উপজেলার ১১৬টি ইভিএম কেন্দ্রে ২৩২ জন সেনা সদস্য থাকবে। জেলায় ১৯ প্লাটুন বিজিবি থাকছে। যার মধ্যে মুন্সীগঞ্জ সদর, টংগিবাড়ী ও শ্রীনগরে ৫ প্লাটুন করে এবং অন্যান্য উপজেলায় ২ প্লাটুন করে বিজিবি থাকবে।


জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ছয়টি উপজেলায় এবার মোট ভোটার ১১ লাখ ৬৩ হাজার ৫৩৭ জন। মুন্সীগঞ্জ সদর উপজেলায় ১১৬টি কেন্দ্র। এবারই প্রথম সদর উপজেলার ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতি ব্যবহৃত হবে। এছাড়া টংগিবাড়ী উপজেলায় ৮২টি, লৌহজংয়ে ৬১টি, শ্রীনগরে ৮৮টি, সিরাজদিখানে ৯৫টি, গজারিয়া উপজেলায় ৫৫টি কেন্দ্র রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান জানান, মুন্সীগঞ্জে কোন ঝুকিপূর্ণ কেন্দ্র নেই। কারণ কোন কেন্দ্র বা এলাকায় মারামারি বা সংঘাতের আশংকা নেই। দূরবর্তী ও দুর্গম এলাকার ভিত্তিতে কিছু কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ও সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সদর উপজেলার ১১৬টি কেন্দ্রের মধ্যে ৮০টি গুরুত্বপূর্ণ।

অবজারভার

Leave a Reply

You can use these HTML tags

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

  

  

  

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.