পাঠক সংখ্যা

  • 7,680 জন

বিভাগ অনুযায়ী…

পুরনো খবর…

মুন্সীগঞ্জের ৪ উপজেলায় নৌকা ও ২টিতে স্বতন্ত্র বিজয়ী

মুন্সীগঞ্জের পঞ্চম উপজেলা নির্বাচনে চতুর্থ ধাপে ছয় উপজেলায় চেয়ারম্যান পদে ১৯ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের চার জন ও স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের দুই জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। রবিবার (৩১ মার্চ) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় এরপর চলে গণনা। প্রাপ্ত ফল অনুযায়ী:

মুন্সীগঞ্জ সদর উপজেলা:

নৌকা প্রতীকে ৪৬ হাজার ৯৯৬ ভোট পেয়ে জয় লাভ করেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি আনিস উজ্জামান আনিস। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৪২ হাজার ১৭৪ ভোট।

উপজেলাটিতে ভাইস চেয়ারম্যান পদে বই প্রতীকে নাজমুল হাসান সোহেল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতীকে হাসিনা বেগম বিজয়ী হয়েছেন।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আহাম্মেদ জানান, সদর উপজেলার ১১৬টি কেন্দ্রের সবগুলোতে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিকাল ৪টায় নির্বাচন শেষ করার পর সোয়া ৮টার দিকে বেসরকারি ভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে।

টঙ্গীবাড়ি উপজেলা:

টঙ্গীবাড়ির সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা আক্তার জানান, স্বতন্ত্র প্রার্থী জগলুল হালদার ভুতু আনারস প্রতীক নিয়ে ৪২ হাজার ২৫৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ পেয়েছেন ২৯ হাজার ২৬৮ ভোট।

উপজেলাটিতে ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকে নাহিদ খান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে নাসিমা আক্তার বিজয়ী হয়েছেন।

লৌহজং উপজেলা:

লৌহজং এর সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবিরুল ইসলাম জানান, নৌকা প্রতীকের ওসমান গনি তালুকদার ২৪ হাজার ৫৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী আবু ইউসুফ পেয়েছেন ১৯ হাজার ৮৮৩ ভোট।

উপজেলাটিতে ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকে তোফাজ্জল হোসেন তপণ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে রিনা ইসলাম বিজয়ী হয়েছেন।

সিরাজদিখান উপজেলা:

সিরাজদিখান উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশফিকুন নাহার জানান, মহিউদ্দিন আহম্মেদ নৌকা প্রতীকে ৮৬ হাজার ৩৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আসাদুজ্জামান কুলা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৪৭৭ ভোট।

এর আগে উপজেলাটিতে ভাইস চেয়ারম্যান পদে মঈনুল হাসান নাহিদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অ্যাডভোকেট তাহামিনা আক্তার তুহিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় স্ব স্ব পদে নির্বাচিত হয়েছেন।

শ্রীনগর উপজেলা:

শ্রীনগরের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদুল ইসলাম জানান, স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের মসিউর রহমান ৩৪ হাজার ৮৩৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. জাকির হোসেন দোয়াত-কলম নিয়ে ৩১ হাজার ৯১৪ ভোট পেয়েছেন।

উপজেলাটিতে ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীকে ওয়াহিদুর রহমান জিঠু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রেহানা বেগম বিজয়ী হয়েছেন।

গজারিয়া উপজেলা:

গজারিয়ার সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান সাদী জানান, ৫৫টি কেন্দ্রের মধ্যে ৫২টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

নৌকা প্রতীকের আমিরুল ইসলাম ৪২ হাজার ৩৮৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রফিকউল্লাহ সেলিম কাপ পিরিচ প্রতীকে পেয়েছেন ১০ হাজার ২৯৪ ভোট।

তবে ইউএনও জানান, যেহেতু তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত আছে সেহেতু নির্বাচন কমিশনের অনুমতি সাপেক্ষে পরে তাদের বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হবে।

উপজেলাটিতে ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকে আতাউর রহমান নেকী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে খাদিজা আক্তার আঁখি বিজয়ী হয়েছেন।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, এবার জেলায় মোট ভোটার সংখ্যা ছিল ১১ লক্ষ ৬৩ হাজার ৫৩৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লক্ষ ৯৮ হাজার ৩৩ জন ও নারী ভোটার ৫ লক্ষ ৬৫ হাজার ৫০৪ জন।

দৈনিক অধিকার

Leave a Reply

You can use these HTML tags

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

  

  

  

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.