পাঠক সংখ্যা

  • 8,170 জন

বিভাগ অনুযায়ী…

পুরনো খবর…

ফরিদপুর সদর উপজেলায় নতুন ইউএনও ইশরাত জাহান

ফরিদপুর সদর উপজেলার নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন ইশরাত জাহান। ১১ এপ্রিল তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদপুরের সদর উপজেলায় যোগ দেন।

ইসরাত জাহান ৩০তম বিসিএস (প্রশাসন)-এর একজন কর্মকর্তা। ২০১২ সালে তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে সিলেট জেলা প্রশাসনে তার কর্ম জীবন শুরু করেন।

তিনি মুন্সিগঞ্জ এভিজেএম সরকারি মহিলা উচ্চ বিদ্যালয় হতে এসএসসি (বিজ্ঞান), একই জেলার সরকারি পুরগঙ্গা কলেজ হতে এইচএসসি (বিজ্ঞান) পাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে গণিত বিভাগে স্নাতক ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন। ছাত্র জীবনে মেধাবী ইশরাত জাহান সকল পরীক্ষায় ১ম বিভাগে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।

ছাত্রজীবন থেকে তিনি স্কুল, কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ বিতার্কিকের বহু পুরস্কার পান। এর ধারাবাহিকতায় বিসিএস একাডেমিতেও তিনি বিতর্কে সেরা হয়েছিলেন। টেবিল টেনিস খেলায়ও বিভিন্ন পর্যায়ে তিনি কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন।

কর্মজীবনের শুরুতে বিসিএস (প্রশাসন) একাডেমির ট্রেনিং কোর্সে বেস্ট ট্রেনি এওয়ার্ড (বেকটোর্স)-এ ভূষিত হন।

২০১২ সালে সিলেটে যোগদানের পরে হবিগঞ্জ জেলা প্রশাসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োজিত ছিলেন। ২০১৬ সালে পদোন্নতি পেয়ে ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলা ভূমি অফিসে নির্বাহী কর্মকর্তা (ভূমি) হিসেবে যোগদান করেন।

২০১৮ সালে পদোন্নতি পেয়ে ফরিদপুর জেলা প্রশাসনে রেভেনিউ ডেপুটি কালেক্টর হিসেবে যোগ দেন।

ব্যক্তিজীবনে তিনি দুই সন্তানের জননী। তার স্বামী ২৮তম বিসিএস (প্রশাসন) একজন কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে ফরিদপুর জেলা প্রশাসনে কর্মরত আছেন।

যোগদানের পরে ইশরাত জাহান বলেন, ‘ফরিদপুর সদর উপজেলা সারাদেশের মাঝে একটি মডেল উপজেলা। সকলের সহযোগিতায় এ উপজেলাকে আরো সমৃদ্ধ করতে আমি বদ্ধ পরিকর। ফরিদপুরের উন্নয়নের রূপকার সদর আসনের মাননীয় সাংসদ ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের দিকনির্দেশনা ও দেশসেরা জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সহযোগিতায় আমরা অত্যন্ত আশাবাদী যে, ফরিদপুর জেলাসহ এ উপজেলা হবে দেশের প্রথম উন্নত ও সমৃদ্ধ উপজেলা।’

ঢাকাটাইমস

Leave a Reply

You can use these HTML tags

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

  

  

  

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.