পাঠক সংখ্যা

  • 7,309 জন

বিভাগ অনুযায়ী…

পুরনো খবর…

দুই ‘জিনের বাদশা’ কারাগারে

প্রতারণা করে স্বর্ণ ও অর্থ আত্মসাতের ঘটনায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার পর দুই ‘জিনের বাদশা’কে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। ওই দুজন হলেন জাহাঙ্গীর আলম (৩৫) ও রেজাউল করিম (৩৪)।

শনিবার (১৮ মে) দুপুরে মুন্সীগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর এক প্রেস বিজ্ঞপ্তিতে এই খবর জানা যায়।

এর আগে, বুধবার (১৫ মে) গাইবান্ধার পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ থানায় অভিযান চালিয়ে পিবিআই, মুন্সীগঞ্জ তাদের আটক করে। বৃহস্পতিবার (১৬ মে) তাদের আদালতে পাঠানো হয়।

জিনের বাদশা পরিচয়ে প্রতারণার অভিযোগে আটক দুজন

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত বছর অক্টোবর মাসে মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী থানার আব্দুল্লাপুর গ্রামের এক নারীর মোবাইল ফোনে কল করে জিনের বাদশা পরিচয়ে ভয় দেখিয়ে প্রতারণার মাধ্যমে মোট ২৩ ভরি স্বর্ণ ও ১২ লাখ ৭০ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্রটি।

এই ব্যাপারে ভুক্তভোগী নারী মুন্সীগঞ্জ কোর্টে সিআর মামলা করলে আদালত পিবিআই, মুন্সীগঞ্জকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য বলেন।

ঘটনার সত্যতা পাওয়ায় আদালতের সঙ্গে আলোচনা করে বিষয়টি জিআর মামলা হিসাবে রেকর্ড করে পিবিআই, মুন্সীগঞ্জ জেলাকে তদন্তের নির্দেশনা দেওয়া হয়।

এই ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই মুন্সীগঞ্জের পরিদর্শক মনিরুজ্জামান শেখ জানান, ‘আটক দুজনের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোট ৩৪টি মোবাইল সেট, ৬১টি মোবাইল সিম এবং নগদ ১ লাখ ৫৬ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় আরও কয়েকজনের সম্পৃক্ততা পাওয়া গেছে। গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।’

বাংলা ট্রিবিউন

Leave a Reply

You can use these HTML tags

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

  

  

  

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.