সিরাজদিখানে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সানোয়ারার বিরুদ্ধে তদন্ত

নাছির উদ্দিন: মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুচর ই্উনিয়নের কালীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সানোয়ারা বেগমের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে তদন্ত শুরু হয়েছে। বুধবার সকালে বিদ্যালয়ের অফিস কক্ষে অভিযুক্ত ও অভিযোগকারী, পক্ষ-বিপক্ষ নিয়ে আলোচনায় বসেন তদন্তকারী কর্মকর্তা। সংঘর্ষের আশঙ্কায় থানা উপ-পরিদর্শক মো. নাজমুল আলমের নেতৃত্বে ১২ সদস্যের পুলিশের একটি দল বিদ্যালয় আঙ্গিনায় মোতায়েন ছিল।


প্রাথমিক শিক্ষা অধিদপ্তর উপ-পরিচালক (বাজেট) শেখ মো. রায়হান উদ্দিন তদন্তকারী কর্মকর্তা হিসেবে উভয় পক্ষের সাথে কথা বলেন এবং সবাইকে কাগজে লিখিত ভাবে জানাতে বলেন। এ সময় সাথে ছিলেন জেলা শিক্ষা অফিসার তাপস কুমার অধিকারী ও উপজেলা শিক্ষা অফিসার মো. বেলায়েত হোসেন। এছারা স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন, অভিযোগকারী বিদ্যালয়ের সভাপতি হাজী সামসুল হক, বালুচর ইউপি চেয়ারম্যানের পক্ষে আলমগীর হোসেন, আব্দুল্লাহ আল জাদিদ (ইরান), বালুচর মহিলা ইউপি সদস্য সাফিযা খাতুন, ৮নং ওয়ার্ড ইউপি সদস্য দুলাল হোসেনসহ অনেকে।


তদন্তকারী কর্মকর্তা শেখ মো. রায়হান উদ্দিন আলোচনায় বলেন, এই বিদ্যালয়ের সভাপতি সামসুল হকের লিখিত অভিযোগ ও হাই কোর্টে রীট করায় সরোজমিন তদন্তে এসেছি। পাশের কৃষ্ণনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ এম মহসিনের বিরুদ্ধে ও উপজেলা শিক্ষা অফিসার বেলায়েত হোসেনের বিরুদ্ধেও তিনি অভিযোগ করেছেন। তদন্ত ও যাচাই শেষে রিপোর্ট সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে। দোষী প্রমানিত হলে উর্ধতন কতৃপক্ষ ব্যবস্থা নিবেন।


তদন্ত চলাকালীন সময় তদন্তকারী কর্মকর্তাদের উপস্থিতিতে অভিযুক্ত প্রধান শিক্ষক সানোয়ারা বেগমের ৩ মেয়ে সুখি, ডা. মহসিনা ও যুর্থী উপস্থিত ব্যক্তিদের লিখিত বক্তব্য লিখে দেন যাতে করে অভিযুক্ত প্রধান শিক্ষক পক্ষে তদন্ত প্রতিবেদন দেয়া হয়। অন্যদিকে বিদ্যালয়ের শিক্ষকরা প্রধান শিক্ষকয়ের পক্ষে উপস্থিত ব্যক্তিদের লিখিত বক্তব্য দেয়ার কথা বলতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.