ধলেশ্বরী নদী বাঁচাতে নাগরিক সমন্বয় পরিষদের কর্মসূচী ঘোষণা

দখল ও দূষণের হাত থেকে ধলেশ্বরী নদীকে রক্ষার দাবীতে দুই দিনব্যাপী প্রতিবাদ কর্মসূচীর ঘোষণা দিয়েছে নাগরিক সমন্বয় পরিষদ মুন্সীগঞ্জ। আগামী ৮ ফেব্রুয়ারি মুন্সীগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এবং ৯ ফেব্রুয়ারি মুন্সীগঞ্জ লঞ্চঘাট এলাকায় এই কর্মসূচীর আয়োজনের ব্যপক প্রস্তুতি চলছে বলে সংগঠন সূত্রে জানানো হয়েছে।

প্রতিবাদী নাগরিক সমাবেশ, গান, নৃত্য এবং নদী দখল ও দূষণ বিষয়ক নাটকের মাধ্যমে মুন্সীগঞ্জ বাসীকে ধলেশ্বরী নদী বাঁচাও আন্দোলনের সম্পৃক্ত হতে আহবান জানানো হবে এই কর্মসূচির মধ্য দিয়ে।

এছাড়া ধলেশ্বরী নদী দূষণ রোধে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুন্সীগঞ্জ পৌরসভা, মিরকাদিম পৌরসভা এবং পরিবেশ অধিদপ্তরসহ বিভিন্ন দপ্তরের সাথে মতবিনিময় এবং স্মারকলিপি প্রদানসহ নানা ধরণের ধারাবাহিক কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নাগরিক সমন্বয় পরিষদের সদস্য সচিব আবু সাত্তার মুন্সী।

তিনি আরো জানান, নাগরিক সমন্বয় পরিষদের ব্যানারে মুন্সীগঞ্জের পরিবেশ, প্রকৃতি রক্ষায় এবং নদী, জলাশয় ও জলাধার দখল এবং দূষণ রোধে দৃশ্যমান কাজ অব্যাহত থাকবে।

সংগঠনটির আহবায়ক এড. সুজন হায়দার জনি বলেন, নাগরিক সমন্বয় পরিষদ মুন্সীগঞ্জের মানুষের অধিকার আদায়ে নাগরিকদের একটি বড় প্লাটফরম। ধলেশ্বরী নদী বাঁচাও, মুন্সীগঞ্জ বাঁচাও এই কর্মসূচির পাশাপাশি নাগরিক অধিকার বাস্তবায়নে এই জেলার নাগরিকদের সমন্বয়ে সব সময় সচল থাকতে চায় এই সংগঠনটি। দুই দিনের প্রতিবাদ কর্মসূচিতে মুন্সীগঞ্জের সামাজিক, সাংস্কৃতিক ও সমাজসেবামূলক সংগঠনের পাশাপাশি বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণ থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

অবজারভার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.