সিরাজদিখানে ৭ দিন যেতেই আবার মেরামত বেইলী ব্রিজটি

নাছির উদ্দিন: মুন্সীগঞ্জ জেলা থেকে ঢাকা-মাওয়া মহাসড়কে যাওয়ার একমাত্র এই সড়ক। সিরাজদিখান উপজেলার তালতলা-ডহরী খালের উপর সিরাজদিখান ও টঙ্গিবাড়ি উপজেলার সংযোগ বেইলী ব্রিজটি অনেক বছর ধরে ঝুঁকিপূর্ণ হয়ে আছে। ৭দিন পূবে মেরামত করে হালকা জান চলাচলের জন্য খুলে দেন সড়ক ও জনপথ বিভাগ কতৃপক্ষ। এতে করে প্রায় এই রুটে যানবাহন চলাচল বন্ধ থাকে। ভোগান্তিতে পরতে হয় জেলার ২ টি উপজেলার জন সাধারণের ।

স্থানিয় দের সাথে কথাবলে জানাযায়, ভারি জানবাহনের কারণে ব্রিজটি ২দিন পর পর ক্ষতিতে পরে । ট্রাক ভরে সিমেট নিয়ে জায় এ ব্রিজটির উপর দিয়ে।তাই ঝালাই ভেঙ্গে যায়।

টঙ্গীবাড়ী উপজেলার বেতকা ইউনিয়নের আমজাত হোসেন তার বয়স্ক বাবাকে চিকিৎসা দিয়ে এম্বুলেন্স এ বাড়ি ফিরছিলেন, বাড়ির কাছে এসে ভোগান্তিতে পরেছেন তিনি। কিছু দিন পর পর জোড়া তালি দিতে ব্রিজটিকে। এ সময় রাস্তাটি ৫/৬ দিন বন্ধ থাকে বলে স্থানীয়রা জানান। তারা আরো জানান, দ্রুত ব্রিজটি সরিয়ে স্থায়ী ব্রিজ করা জরুরী। না হয় বড় দূর্ঘটনা ঘটতে পারে।

এই রুটে চলা যাত্রী মাসুদ বলেন, দুদিন পর পর এই ব্রিজের কাজ করে কেনো আমি বুঝি না? সরকারের লক্ষ লক্ষ টাকা ব্রিজের কাজের নামে আত্যসাত করে। তা না হলে কাজ শেষ হয় না কেনো।

মুন্সীগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের(সওজ) উপবিভাগীয় প্রকৌশলী মো.আব্দুর রহমান জানান, মুন্সীগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের অধীন ঝুঁকিপূর্ণ সেতু কংক্রিটের ধারায় প্রতিস্থাপক নির্মিত ৪৮ টা বেইলি ব্রিজ ও সরু আর সি সি ন্যারো সেতু অতি শীঘ্রই পাস হয়েছে। শীঘ্রই সরকারি বিধি-বিধান অনুযায়ী শুরু করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.