সিরাজদিখানে ইজিপিপি উপকারভোগী দিয়ে রাস্তা নির্মাণ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচির (ইজিপিপি) কর্তৃক বাস্তবায়িত অন্যতম সামাজিক নিরাপত্তা বেষ্টনী হচ্ছে ‘অতি-দরিদ্রদের জন্য কর্মসংস্থা’ মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার মধ্যপাড়া ইউনিয়নে অতি-দরিদ্র কর্মসূচির প্রথম পর্যায়ে ৪০ দিনের কর্মসূচি প্রকল্পের আওতায় মাটিকাটা আসাদ জমাদ্দারের বাড়ি থেকে মধ্যপাড়া পুরাতন ভাষানচর মাদ্রাসা কবরস্থান পর্যন্ত খালের পাড় দিয়ে প্রায় ১ কিলোমিটার মাটির নতুন রাস্তা নির্মাণ করছে কর্মসূচির উপকারভোগীরা।

খালের পাড় দিয়ে রাস্তা তৈরি ফলে মধ্যপাড়া জমাদ্দার বাড়ি পুরাতন মুস্তফাগঞ্জ কবরস্থান এলাকার গ্রামের মানুষ ও কৃষকরা তাদের উৎপাদিত করা কাঁচা পণ্য সহজে বাজারজাত করতে পারছে। মধ্যপাড়া এলাকার আসাদুজ্জামান, আবুল হোসেন, জাহাঙ্গীর তালুকদার ও আসাদ জমাদ্দার বলেন, জমিতে আলু, কপি, ঢেঁরস, করলা, মিষ্টি কুমড়া, লাউসহ বিভিন্ন ফসল থাকার কারণে আমাদেরকে অন্য পথ দিয়ে ইছাপুরা বাজার ও উপজেলার বিভিন্ন সাপ্তাহিক হাটে যেত হতো। এতে প্রায় ২ ঘণ্টা সময় লেগে যেত। রাস্তা নতুন করে নির্মাণের ফলে আমরা অতি দ্রুত হাট-বাজারে কাঁচা পণ্য পৌঁছাতে পারছি।

নতুন রাস্তা পরিদর্শন করে মধ্যপাড়া ইউপি চেয়ারম্যান আবদুল করিম শেখ বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশের গ্রামগুলোকে শহরে উন্নীত করার ঘোষণা দিয়েছেন। এই ঘোষণাকে এক ঐতিহাসিক ও যুগান্তকারী ঘোষণা হিসেবে আখ্যায়িত করা যায়। এ সময় উপস্থিত ছিলেন মধ্যপাড়া ইউনিয়ন ৪নং ওয়ার্ড সদস্য আলমগীর, মধ্যপাড়া ইউনিয়ন ৩নং ওয়ার্ড সদস্য আসাদুজ্জামান, মধ্যপাড়া ইউনিয়ন ২নং ওয়ার্ড সদস্য আবুল হোসেন, মধ্যপাড়া ইউনিয়ন ৫নং ওয়ার্ড সদস্য জাহাঙ্গীর তালুকদার ও আসাদ জমাদ্দার প্রমুখ।

যুগান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.