মালপাড়ায় পরিচ্ছন্ন না হয়ে এলাকায় প্রবেশ নিষেধ

মুন্সীগঞ্জ সদর উপজেলার মালপাড়া এলাকার প্রবেশপথগুলোতে স্থানীয় উদ্যোগে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। পথচারীদের সেখান দিয়ে প্রবেশ করতে হলে হাতধুয়ে পরিচ্ছন্ন হতে হবে। পুরো এলাকা সুরক্ষিত করতে এই কর্মকাণ্ড পরিচালনা করছে বেসরকারি সঙগঠন একতা সংঘের ২০-৩০ জন যুবক। এছাড়া জরুরি প্রয়োজনে যেকোনও সহযোগিতার জন্য কাজ করছে এই সংগঠনটি।

সোমবার (৩০ মার্চ) সকাল ১০টায় থানা সংলগ্ন মালপাড়ার গলী থেকে পরিছন্ন কার্যক্রম শুরু হয়।

উদ্যোগ গ্রহণকারী মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর জানান, করোনা ভাইরাসের কারণে সারা দেশের মতো মুন্সীগঞ্জ জেলাজুড়েও সতর্ক অবস্থা বিরাজ করছে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। মালপাড়া এলাকার আটটি প্রবেশমুখে জীবানুনাশক স্প্রে করে এলাকাবাসীকে প্রবেশ করানো হচ্ছে, এছাড়া হাত ধোয়ার ব্যবস্থাও করা হচ্ছে। একতা সংঘের এমন কর্মকাণ্ডে এলাকাবাসী আনন্দিত।


এই কাজের উদ্যোক্তা হিসেবে কাজ করছেন অভি দাস, বিকাশ দে, নিলয় বনিক, অয়ন চৌধুরী, অঙ্কন বনিক, অর্নব চক্রবর্তী, উৎস সাহা, হৃত্তিক দাস, নৈতিক ব্যানার্জি, অনয় বনিক।

পরিচ্ছন্নতা কাজের সময় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন- মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিচুর রহমান, মুন্সীগঞ্জ শহর ছাত্রলীগ সভাপতি কে এম তাজরিয়ান, নভেল ঘোষ, পলাস দাস, গৌতম তালুকদার, পায়েল চৌধুরী, সানু ঘোষাল, বিজয় দে, আদর দে, সোহান ভূইঁয়া, অনিক কর্মকার, ভোলা বনিক, লোকনাথ দাস, মো. তানভীর, তীর্থ মোল্লা প্রমুখ।

বাংলা ট্রিবিউন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.