করোনায় নিম্ন মধ্যবিত্তদের পাশে ‘নূরপুর সমাজ কল্যাণ সংসদ’

“আমরা কার কাছে সাহায্যের হাত বাড়াবো! কে দিবে আমাদের খাবার! পারি না রাস্তায় দাঁড়াতে, পারি না হাত পাততে।”- এমন আক্ষেপ যে শুধু মুন্সীগঞ্জ মিরকাদিমের বেশ কিছু নিম্ন মধ্যবিত্তদের! তা কিন্তু নয়। এমন অনেক নিম্ন মধ্যবিত্তদের ভেতরের হাহাকার এখন প্রতিটি পাড়ায় নীরবে নিভৃতে লুকিয়ে অাছে। কিন্তু লোকলজ্জায় হাত পাততে না পারা এসব মানুষগুলোর সংখ্যা ক্রমেই বাড়ছে। যাদের ঘরে খাবারের মতো নিত্যপণ্য নেই, নেই মজুদও। যা দিয়ে পরিবারটি আগামিকাল এক বেলা খেতে পারবে কিংবা খাবার মজুদ রয়েছে। এমন অনিশ্চয়তায় দিন কাটছে অনেক পরিবার।

এসব মানুষদের পাশে দাঁড়িয়েছে মুন্সীগঞ্জ জেলার মিরকাদিম পৌরসভার “নূরপুর সমাজ কল্যাণ সংসদ” নামের সংগঠনটি। অসহায় দিনমজুরদের পাশাপাশি নিম্ন মধ্যবিত্তদের ঘরে ঘরে নিত্যপণ্য নিয়ে পৌঁছে দিচ্ছে সংগঠনটি।

সোমবার (৬ এপ্রিল) শুরু হওয়া এ কার্যক্রম চলবে অাগামি ১২ এপ্রিল রবিবার পর্যন্ত। প্রতিদিনই অসহায় গরীবদের পাশাপাশি একরকম নীরবেই ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন চাল, ডাল, লবণ, তেল, সাবানসহ নিত্যপণ্য সামগ্রী। প্রথমদিন ৩০টি পরিবারকে তারা খাদ্যদ্রব্য পৌঁছে দিয়েছেন। এই ধারাবাহিকতায় আজও তারা ঘরে ঘরে পণ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে সংগঠনের সভাপতি জাফরুল আলম বলেন, “এলাকার যে কোন ভালো কাজে সংগঠন পাশে থাকবে। আমরা নিজেদের মধ্যে ফান্ড তৈরি করেই সেবা কার্যক্রমসহ অসহায় মানুষদের পাশে দাঁড়াতে সাধ্যমত চেষ্টা করি।”

নূরপুরকে ভালোবাসি। আর এ আন্তরিকতা থেকেই সংগঠনের জন্য কাজ করে যাচ্ছি বলে জানান সংগঠনের সহ সভাপতি শাহাবুদ্দিন শাহাদ। সংগঠনের অারেক সহ-সভাপতি হাজী মহিউদ্দিন জমিদার লিটন উপস্থিত থেকে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন।

নিম্ন মধ্যবিত্তদের মাঝে প্রতিদিনই পণ্যসামগ্রী বিতরণ চলবে বলে জানান যুগ্ম সাধারণ সম্পাদক আকিব হাসান সিফাত। এ সময় সার্বিক সহযোগিতা করেন যুগ্ম সাধারণ সম্পাদক মৌহসিন হক, প্রচার সম্পাদক সীমান্ত, দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক দিগন্ত হোসাইনসহ অন্য সদস্যরা।

উল্লেখ্য, ২০১৭ সাথে চালু হওয়া সংগঠনটি বিভিন্ন সময়ে সাধ্যমত গরিব অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে জানা যায়।

শ্যামল বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.