করোনা রোধে বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীতে নৌ পুলিশের বিশেষ অভিযান

করোনা আক্রান্ত রোগীরা ও সাধারণ লোকজন নারায়নগঞ্জ হতে নৌ পথে দেশের একস্থান হতে অন্যস্থানে যাতায়ত করছে। সড়ক পথ বন্ধ থাকায় তারা নৌ পথ বেছে নিয়েছে। তাই নৌ পুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলামের নির্দেশে নৌ পুলিশের পক্ষে তিনটি জাহাজ নদীতে মোতায়েন করা হয়েছে। যাতে করে নৌ পথে লোকজন যাতায়ত করে অন্য জেলায় গিয়ে করোনাভাইরাস ছড়াতে না পারে।

শনিবার সকালে সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে নৌ পুলিশের ব্যানার সম্বলিত তিনটি জাহাজ ছেড়ে যায়। এর মধ্যে সহকারী পুলিশ সুপার মো. আনিসুর রহমানের তত্ত্বাবধানে জামাল-১, গাজী-৪ জাহাজটি সহকারী পুলিশ সুপার মো. আবুল কালাম আজাদের তত্ত্বাবধানে এবং জামাল-৪ জাহাজটি পুলিশ পরিদর্শক একেএম কাওসারের তত্ত্বাবধানে দেশের তিনটি নদী বন্দরে অবস্থান করবে। এরমধ্যে মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জে দুটি জাহাজ মোতায়েন করা হয়েছে।

জাহাজগুলো সদরঘাট লঞ্চঘাট ছাড়ার পূর্বে অফিসার এবং অন্যান্য সদস্যদের উদ্দেশ্যে বিভিন্ন বিষয়ে নির্দেশনা প্রদান করেন পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম। তিনি বলেন, নদীর বিভিন্ন পয়েন্টে জনসমাগম সীমিত রাখা এবং যথার্থভাবে লকডাউন রক্ষার্থে নজরদারি বৃদ্ধি করতে হচ্ছে। এসময় সবাই সামাজিক দূরত্ব (তিন ফুট) মেনে চলবেন। করোনার সময় বড় বড় নৌযান বন্ধ থাকায় অনেকেই ছোট ছোট ট্রলারে করে নদী পার হতে চেষ্টা করছেন। যারা নিয়ম ভেঙে নদীতে যাতায়াত করবেন তাদের জন্য আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কালের কন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.