জমি বিক্রি করে ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেয়া এক ইউপি চেয়ারম্যান

মোঃ জাফর মিয়া: কামার খাড়ার ছোট্ট একটি ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দিন হালদার। জিনি তার নিজের জমি বিক্রি করে করোনা ভাইরাস প্রার্তুভাবে বিভিন্ন ইউনিয়নের কর্মহীন পরিবারে ঘরে উপহার খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন।

উপহারের মধ্যে ১০ কেজি চাল,এক লিটার তেল,এক কেজি পেয়াজ,লাবন,মশারির ডাল এবং একটি করে সাবান রয়েছে।

তিনি গত ৬ দিন ধরে তার এই উপহার সামগ্রী পৌছে দিচ্ছেন ঘরে ঘরে। তিনি তার নিজ উদ্যোগে ও অর্থায়নে টঙ্গিবাড়ী উপজেলার কামার খাড়া ও এর পাশ্ববর্তি হাসাইল দিঘিরপাড়,যশলং,সদর উপজেলার শিলই ও পদ্মার ওপাড়ের শরিয়াতপুর জেলার নওপাড়া ইউনিয়েনের কর্মহীন পরিবারে ঘরে ঘরে পৌছে দিচ্ছেন এই উপহার সামগ্রী। এ ছাড়াও পত্রিকার হকার,সিএনজি চালক,ভ্যানচালক,অটো চালকদেরও দিচ্ছেন উপহার সামগ্রী তিনি নিজের ৭২ শতাংশ জমি বিক্রি করা ৪৫ লাখ টাকা বিলিয়ে দিচ্ছেন অসহায় মানুষদের মাঝে।

তার এমন উদ্যোগে সাধারণ মানুষের মাঝে খুসির স্বস্তি দেখা গেছে। করোনা প্রার্দুভাব মোকাবেলায় যেখানে সব স্থবির সেখানে তিনি নিজ উদ্যোগে ও অর্থায়নে জীবনের যুকি নিয়ে খাদ্য উপহার নিয়ে ছুটে চলছেন বিভিন্ন ইউনিয়নের এ বাড়ী ওবাড়ী।

বেশনালের বাসিন্দ ইসমাইল মুন্সী বলেন, দীর্ঘদিন যাবত কাজ বন্ধ। ঘরে খাওয়নের কিছু নাই। এমন অবস্থা মহিউদ্দিন হালদার খাদ্য সামগ্রী দিয়ে আমাদের পরিবারকে না খেয়ে থাকার হাত থেকে রক্ষ করেছেন। নওপাড়া ইউনিয়নের বনাদেশ গ্রামের খোকা মাল বলেন,আমরা পদ্মাপাড়ের মানুষ। মাছ ধরা থেকে শুরু করে সব কাজ বন্ধ কি করে সংসার চালাবো সেই চিন্তায় ছিলম।এ মন সময় মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীর কামার খাড়ার চেয়ারম্যান মহিউদ্দিন হালদার আমাদের শত শত পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন যেটা আমরা ভাবতেও পারি নাই যে অন্য জেলার এক চেয়ারম্যান আমাদের সহযোগীতা করবেন।

হাসাইল ইউনিয়নের বিদবা ৪ সন্তানের মা রুবিনা বেগম বলেন, আমার স্বামী নেই। ৪ সন্তান নিযে খেয়ে না খেয়ে দিনযাপন করছিলাম। এমন অবস্থা পাশের ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দিন হালদার আমার পরিবারকে সহায়তা করে অনেক বড় উপকার করেছেন। যা আমার কাছে স্বপ্নের মত। করোনা প্রার্দুভাব শেষ না হওয়া পর্যন্ত সবশ্রেনী পেশার কর্মহীন মানুষদের জন্য কাজ করে যাবেন দাবী করে তরুন এই ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন হালদার বলেন,যতদিন বেচে আছি মানব সেবায় নিয়োজীত থাকতে চাই।

জননেত্রী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ক্রমে একটি মানুষের যেন না খেয়ে থাকতে না হয় সেই লক্ষে মানুষের ঘরে ঘরে উপহার খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছি। আমার এই সহায়তা চলমান থাকবে প্রয়োজন হলে আরো জমি বিক্রি করবো তবুও মানুষের জন্য কাজ করে যাবো।

খোজ২৪বিডি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.