‘হার্ট অ্যাটাকে’ মৃত ব্যক্তির করোনা পজিটিভ, গ্রাম লকডাউন

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার মান্দ্রা গ্রাম রবিবার লকডাউন করে দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার নারায়ণগঞ্জে মারা যাওয়া আব্দুল হামিদ শেখকে (৭০) শুক্রবার টঙ্গীবাড়ি উপজেলার মান্দ্রা গ্রামে দাফন করা হয়। করোনা লক্ষণ গোপন রেখে মারা যাওযার কারণ ‘হার্ট অ্যাটাক’ বলা হয়। তারপরও নারায়ণগঞ্জে মারা যাওয়ার কারণে স্থানীয় প্রশাসন দাফনের আগে মৃতদেহের নমুনা সংগ্রহ করে শনিবার পরীক্ষার জন্য পাঠায়।

রবিবার সকালে সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ বলেন, আইইডিসিআরে নিশ্চিত করেছে ‘মৃত ব্যক্তি কভিড-১৯ সংক্রমিত ছিলেন’। তাই দাফনের সাথে যারা ছিলেন তাদের চিহ্নিতকরণ এবং হোম কোয়ারেন্টিনের নির্দেশনা দেওয়া হয়েছে।

টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. হাসিনা আক্তার বেলা সাড়ে ১১টায় জানান, এই দাফনের সাথে গ্রামটির অনেকেই অংশ নেন। প্রাথমিকভাবে ২০টি পরিবার বলা হলেও দেখা যাচ্ছে আরো বেশি লোকজন ছিলেন। সার্বিক বিবেচনায় পুরো গ্রামটিই লকডাউন করা হতে পারে। কিছু সময়ের মধ্যেই এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করা হবে।

সিভিল সার্জন আরো জানান, শনিবার পর্যন্ত ৯৩ জনের নমুনা প্রেরণ করা হয়। এর আগে শনিবার পর্যন্ত পাওয়া ৭৪ জনের রিপোর্টে জেলার পাঁচটি উপজেলায় ১০ জনের করোনা রোগী শনাক্ত হয়। এই ১০ জন রোগী সবাই এখনও ভালো আছেন। ছয়জনকে ঢাকায় পাঠানো হয়েছে। একজন স্থানীয় উপজেলা হাসাপতালে আইসোলেশনে আছেন। টঙ্গীবাড়িতে বাকি তিনজন বাড়িতেই আইসোলেশনে আছেন। আর রবিবার আরো ১৯ জনের রিপোর্ট পাওয়া গেলে এতে নারায়ণগঞ্জ মারা যাওয়া হামিদ শেখ ছাড়াও আর সবার রিপোর্ট ভালো এসেছে। তাই এ পর্যন্ত ৯৩ জনেরই রিপোর্ট পাওয়া গেল। এতে ১১ জনের পজিটিভ এসেছে।

কালের কন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.