লৌহজংয়ে মোটরসাইকেল আরোহীসহ পাঁচ দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মুন্সীগঞ্জের লৌহজংয়ে ম্যাজিস্ট্রেট ও সেনাবাহিনীর বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। সরকারের নির্দেশনা অমান্য করে সামাজিক দূরত্ব বজায় না রেখে অযথা বাইরে ঘোরাঘুরি-আড্ডা এবং ভেজাল দ্রব্য ও অতিরিক্ত দামে পণ্য বিক্রি বন্ধে এ অভিযান পরিচালনা করা হয়।

যৌথভাবে লৌহজং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. রাসেদুজ্জামান ও সেনাবাহিনীর ক্যাপ্টেন চার্লসসহ একটি টিম মঙ্গলবার সকালে মাওয়া, চন্দ্রেরবাড়ি, গোয়ালীমান্দ্রাহাট, হলদিয়া, কনকসার, ঘোড়দৌড়সহ উপজেলার বেশ কিছু বাজার ও প্রধান সড়কে এ অভিযান পরিচালনা করেন। এ সময় মোটরসাইকেল আরোহীসহ পাঁচ দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ আইনের ১৮৬০ এর দন্ডবিধি ২৬৯ ধারায় চন্দ্রেরবাড়ি বাজারের দোকানি বলরাম সাহাকে ৩ হাজার, খোরশেদ আলমকে ২ হাজার, হলদিয়া বাজারের দোকানি নিরাঞ্জন সাহাকে ২ হাজার, ঘোড়দৌড় বাজারের দোকানি আবুল হাসেমকে ১ হাজার ও আনোয়ার হোসেনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

চন্দ্রেরবাড়িতে ইমন নামের এক মোটরসাইকেল আরোহীকে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ ধারায় ১ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। অযথা ঘোরাঘুরি করার জন্য কয়েকজন কিশোর, যুবককে শাস্তি হিসেবে বাজারসহ রাস্তায় আর্বজনা পরিষ্কার করানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. রাসেদুজ্জামান জানান, প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। সামাজিক দূরত্ব অমান্য, ভেজাল পণ্য ও অতিরিক্ত দামের পণ্য বিক্রি করলে ভোক্তা অধিকার আইনে সকল দোকানিকে শাস্তি দেওয়া হবে। সে সাথে অযথা বাড়ি থেকে বের হলে কাউকে ছাড় দেওয়া হবে না। এ সময় উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা একাডেমিক সুপার ভাইজার সোহেল হায়দার খান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবু সাঈদ শুভ্র প্রমুখ।

জনকন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.