টঙ্গীবাড়িতে ১২ বছরের শিশু করোনায় আক্রান্ত

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে এবার ১২ বছরের শিশুর করোনা শনাক্ত হয়েছে। বুধবার রাতে এ তথ্য নিশ্চিত করেছে মুন্সীগঞ্জ সিভিল সার্জন অফিস। এ নিয়ে টঙ্গীবাড়ীতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭, মুন্সীগঞ্জে ২০। এ ব্যাপারে টঙ্গীবাড়ী স্বাস্থ্য কর্মকর্তা তাছলিমা ইসলাম জানান, নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১২ বছরের একটি ছেলে শিশু।

টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার জানান, উপজেলার ডুলিহাটা এলাকায় একজন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর প্রতিবেশী ওই শিশুটি তার সংস্পর্শে যাওয়ার কারণে শিশুটির নভেল করোনা পজিটিভ এসেছে। দুজনের কারো মধ্যে কোনো উপসর্গ নেই। পূর্ব থেকেই বাড়িটি লকডাউন করা রয়েছে।

এদিকে বুধবার রাতে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কাবিরুল ইসলাম খান উপজেলার মোট ৩টি পরিবারের ১০ জন সদস্যকে আইসোলেশনে থাকার নির্দেশ দিয়েছেন।

উপজেলার কলমা ইউনিয়নের ঘোরাকান্দা গ্রামের আব্দুর রশিদ মাদবরের পুত্র মো. জাহাঙ্গীর মাদবর (৪৬) কয়েকদিন ধরে অসুস্থ বোধ করলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে করোনাভাইরাসের পরীক্ষার নমুনা সংগ্রহপূর্বক পরীক্ষান্তে জানা যায়- তিনি করোনাভাইরাসে আক্রান্ত। উল্লেখ্য, কয়েকদিন আগে তার বোন রেখা আক্তার নারায়ণগঞ্জ থেকে তাদের বাড়িতে বেড়াতে আসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সংশ্লিষ্ট সকলকে এবং আক্রান্ত ব্যক্তির পার্শবর্তী বাড়ি ও এলাকার জনসাধারণকে করোনাভাইরাস প্রতিরোধে আরো সচেতন ও সর্তকতা অবলম্বন করতে বলেন।

কালের কন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.