সর্ব সাধারণকে ঘরে থাকার উদাত্ত আহবান – মোহাম্মদ মহিউদ্দিন

সালেহীন তুহিন: বঙ্গবন্ধুর মহিউদ্দিন খ্যাত প্রবাদ প্রতীয় রাজনীতির জীবন্ত কিংবদন্তি বাংলাদেশ জেলা পরিষদ চেয়ারম্যান ফোরামের আহবায়ক আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন বলেছেন, কোভিড-১৯ বা করোনা ভাইরাস সুনিশ্চিত ভাবেই বৈশ্বিক মহামারি হিসেবে প্রতীয়মান হয়েছে। বিশ্বের ২শতাধিক রাষ্ট্র এই মহামারিতে আক্রান্ত হয়েছে। তিনি বলেন উন্নত বিশ্ব হিসেবে সমধিক পরিচিত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইতালী, স্পেন, ফ্রান্স, জার্মানী সহ অন্যান্য রাষ্ট্র করোনা তান্ডব-লীলায় রীতিমত ক্ষতবিক্ষত। পরম পরাক্রমশালী উল্লেখিত রাষ্ট্রসমূহ করোনা সক্রামনের ক্ষেত্রে আত্মসমপনের নামান্তর বললেও অতুক্তি হবে না। অত্যন্ত প্রভাব প্রতিপত্তিশালী এ সকল দেশে প্রতিনিয়তই মৃত্যুর মিছিলে যুক্ত হচ্ছে হাজার হাজার মানুষ।

নোবেল কোভিড-১৯ কিংবা করোনা ভাইরাসে বাংলাদেশ আক্রান্তের বিষয়টি গভীর পর্যবেক্ষনেরও মোহাম্মাদ মহিউদ্দিন বলেন, বাঙ্গালী জাতীর বীরত্ব গাঁথা বিশ্বব্যপী সমাদৃত। করোনা ভাইরাসের আক্রান্তের হাত থেকে বাংলাদেশ মুক্ত হয়েছে যেমনি বলা যাবে না তেমনি উন্নত উপরোল্লিখিত রাষ্ট্র সমুহের তুলনায় যে নগন্য তা বলাইবাহুল্য। তাই বলে স্বস্তির ঢেকুর কিংবা প্রমান্তির ও কোন সুযোগ নেই। কেননা অধিক্রান্ত দেশ সমুহ ইতিমধ্যে সংক্রামনের ৪র্থ ধাপে অতিক্রম করছে সেক্ষেত্রে বাংলাদেশ অতিক্রম করছে তৃতীয় ধাপ। সামনের দিনগুলো সর্ব সাধারনের জন্য অত্যন্ত ঝুকিপূর্ন ও পিদজ্জনক উল্লেখ করে মোহাম্মদ মহিউদ্দিন বলেন, করোনা ভাইরাস আক্রান্ত থেকে মুক্তির জন্য শতভাগ গণসচেতনতার কোন ও বিকল্প নেই।

দেশের অতিরিক্ত আক্রান্তের জেলা-গুলোর মধ্যে রাজধানী ঢাকা, নারায়নগঞ্জের সর্বাপেক্ষা সন্নিকটে মুন্সীগঞ্জ। তাই স্বভাবতই পাশের জেলা হিসেবে আমাদের অধিক ঝুকির সম্মুখীন হতে হবে। তিনি আরো বলেন, গত কয়েকদিনে মুন্সীগঞ্জ সদরসহ অন্যান্য ৫টি উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমাগত বৃদ্ধিপাচ্ছে যা এড়িয়ে যাওয়া বা আমলে না নেওয়ার সুযোগ নেই। দৈনিক মুন্সীগঞ্জের খবরের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন মুন্সীগঞ্জ জেলার ১৬ লাখ অধিবাসীর উদ্দেশ্যে সনিবন্ধ উদাত্ত আহবান জানিয়ে বলেন, সম্মিলীত প্রয়াসে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় ‘সামাজিক দুরত্ব’ সুনিশ্চিতের পাশাপাশি নিতান্তই প্রয়োজন ব্যতিত ‘সকলেই ঘরে থাকি’ অত্যন্ত সতর্কতা, যথাপোযুক্ত গণসচেতনতা এবং বিশেষজ্ঞ নির্দেশনা অনুসরনই নোবেল কোভিড-১৯ বা কনোনা ভাইরাস কিংবা ক্রমবর্ধমান এই বৈশ্বিক মহামরি মোকাবেলায় সাফল্য আসতে পারে বলে তিনি অভিমত পোষন করেন। সর্ব সাধারণকে ঘরে থাকার উদাত্ত আহবান, সামাজিক দুরত্ব নিশ্চিত করন সতকর্তা, সচেতনতা সরকারি নির্দেশনা অনুসরণ করুন।

মুন্সীগঞ্জের খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.