স্বেচ্ছাসেবী আনসার ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ

করোনার প্রাদুর্ভাবের কারণে সিরাজদিখান উপজেলার ১৪টি ইউনিয়নের স্বেচ্ছাসেবী আনসার ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল সারে ১০টায় উপজেলার রাজদিয়া আব্দুল জাব্বার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে এই কার্যক্রমের উদ্বোধন করেন মুন্সিগঞ্জ জেলা সদর আনসার ভিডিপি কর্মকর্তা মোস্তাফিদুল হক।

সিরাজদিখান উপজেলার ১৪টি ইউনিয়নের ৩০০ জন স্বেচ্ছাসেবী ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, পিয়াজ, সাবান ও মাস্ক।

ত্রান বিতরণ কার্যক্রমের উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সালমা বেগম, সিরাজদিখান উপজেলা প্রেসক্লাব সভাপতি সুব্রত দাস রনক, রাজদিয়া আব্দুল জাব্বার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর এম হানিফ মিয়া, রশুনিয়া ইউনিয়ন আনসার ভিডিপি দলনেতা মো. শাহ আলম শাহিন, সহকারী উপজেলা কমান্ডার মো. নাছির উদ্দিন, মনোয়ারা মনি, সাগর আহম্মেদ, আফরিন, মো. মোতালেব, হোসনে আরা বেগম প্রমুখ।

মুন্সিগঞ্জ জেলা সদর আনসার ভিডিপি কর্মকর্তা মোস্তাফিদুল হক বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের নির্দেশক্রমে দেশের প্রতিটি উপজেলায় ত্রান সামগ্রী বিতরণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় মুন্সিগঞ্জ সিরাজদিখান উপজেলায় ১৪টি ইউনিয়নে করোনার প্রাদুর্ভাবে দুস্থ ও অসহায় ভিডিপি সদস্যাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে।

সিরাজদিখান উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সালমা বেগম বলেন, যে কোনো প্রাকৃতিক দুর্যোগ, বন্যা, ঘূর্ণিঝড়, প্লাবন, ভূমিকম্পসহ মনুষ্য সৃষ্ঠ দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে অসহায় মানুষের জানমাল রক্ষা, উদ্ধার ও নিরাপত্তা প্রদানে অগ্রনী ভূমিকা পালন করছে। গ্রামগঞ্জের বিভিন্ন এলাকাসহ সিরাজদিখান উপজেলার জনগণকে সামাজিক দূরত্ব বজায় রেখে অবস্থান এবং ঘরে থাকার আহ্বান জানিয়ে সরকারি বিধি-নিষেধ মেনে চলতে মাইকিং করছে।

নিউজজি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.