মুন্সীগঞ্জে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

মুন্সীগঞ্জ জেলায় করোনা শনাক্তের জন্য পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাসের উপস্থিতিতে জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের হাতে মুন্সীগঞ্জ জেলাবাসীর পক্ষে এই স্মারকলিপি প্রদান করেন মুন্সীগঞ্জ শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন কল্লোল।

স্মারকলিপি প্রদানে আরও উপস্থিত ছিলেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আমান উল্লাহ প্রধান শাহিন, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সমর ঘোষ, মিরকাদিম পৌর নাগরিক কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামন শরিফ, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজল, হিরণ কিরণ থিয়েটারের প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর আলম ঢালী, নাগরিক সমন্বয় পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট সুজন হায়দার জনি, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সাব্বির হোসাইন জাকির, জাতীয় শ্রমিক লীগ শিল্পায়ন আঞ্চলিক শাখার সভাপতি আবুল কাশেম প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই ঢাকা ও নারায়ণগঞ্জ জেলার পাশবর্তী মুন্সীগঞ্জ জেলার ১৫ লক্ষাধিক মানুষ অত্যন্ত ঝুঁকির মধ্যে রয়েছে। প্রতিদিনই জেলায় বাড়ছে আক্রান্তের সংখ্যা। তবে জেলায় করোনা শনাক্তের কোন ল্যাব না থাকায় ঢাকা থেকে পরীক্ষা করতে একদিকে বিড়ম্ববনা স্বীকার অন্য দিকে পরীক্ষার ফলাফল আসতে বিলম্ব হওয়ায় হতাশার মধ্যে থাকতে হচ্ছে নাগরিকদের। এ অবস্থায় দ্রুত একটি পিসিআর ল্যাব স্থাপন জরুরি হয়ে উঠেছে।

স্মারকলিপি প্রদান শেষে মাহতাব উদ্দিন কল্লোল গণমাধ্যমকর্মীদের বলেন, মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের নবনির্মিত ২৫০শয্যা ভবনে পিসিআর ল্যাব স্থাপন করা এখন জেলাবাসীর প্রাণের দাবি হয়ে উঠেছে। তাই প্রধানমন্ত্রীর কাছে আমরা লিখিত আবেদন জানিয়েছি।

অবজারভার

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.