করোনা পরিস্থিতেও আদর্শ রক্তদান সংস্থা মুন্সীগঞ্জ এর মানবিক কাজ অব্যহত….

মাহাবুব রহমানঃ মহামারী করোনা ভাইরাসের প্রভাবে বিশ্বব্যাপী আতঙ্ক বিরাজ করছে। প্রতিনিয়ত বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতে বাইরে এমনকি ঘরেও আতঙ্কিত সর্বস্তরের সাধারণ মানুষ। এই ঝুঁকিপূর্ন সময়ের মধ্যে জেলার অসুস্থ রোগীদের জন্য রক্তদাতা নিয়ে পাশে দাড়াঁনোর সর্বোচ্চ চেষ্টা আদর্শ রক্তদান সংস্থা মুন্সীগঞ্জ সংগঠনেরসেচ্ছাসেবীদের । জীবনঝুঁকি নিয়ে রক্তদান ও রক্ত সংগ্রহ করে দিচ্ছে সংগঠনটি। এমন বিপদের দিনেও তারা রক্তদানে এগিয়ে আসায় কৃৃতজ্ঞতা রোগী ও রোগীর স্বজনদের ।দেশের এই ক্রান্তিলগ্নে রক্তদান করতে পেরে অত্যান্ত খুশিঁ আদর্শ রক্তদান সংস্থা মুন্সীগঞ্জ রক্তদাতারাও। পাশাপাশি করোনায় কর্মহীন হয়ে পড়া শতাধিক পরিবারের ঘরে ঘরে রাতের অন্ধকারে খাদ্য সামগ্রী পৌছেঁ দিয়েছে সংগঠনের সেচ্ছাসেবীবৃন্দ।করোনা প্রতিরোধের লক্ষ্যে সচেতনতামূলক লিফলেট বিতরন,মাইকিং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রতিনিয়ত পরিশ্রম করে যাচ্ছে সংগঠনের সেচ্ছাসেবকবৃন্দ।

তবে, সেচ্ছাসেবী কাজের সাথে জড়িতরা রয়েছেন চরম স্বাস্থ্য ঝুঁকিতে। আবার চিকিৎসকদের মতে সুরক্ষা সামগ্রী ব্যবহারের পাশাপাশি স্বেচ্ছাসেবীদের সামাজিক দূরত্ব মেনে চলা প্রয়োজন।

জানাযায়, ২০১৮ সালের ৫ই জুলাই আদর্শ রক্তদান সংস্থা মুন্সীগঞ্জ সংগঠনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। তারপর থেকে রক্তদান করার পাশাপাশি মানুষকে রক্তদানে উদ্বুদ্ধ করার কাজ করে চলছে। এছাড়া গরীব রোগীদের চিকিৎসা সহয়তা , অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, বৃক্ষরোপণ , ঈদ উপহার হিসেবে পোষাক সহ শেমাই,চিনি,দুধ ইত্যাদি সামগ্রী বিতরন, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরনসহ সামাজিক কর্মকান্ড পরিচালনা করছে সংগঠনটি।

এ বিষয়ে সংগঠনের সাধারন সম্পাদক মোঃ সোহাগ হোসাইন বলেন- শুধুমাত্র রক্তদান নয় করোনা দুর্যোগের প্রভাবে সামর্থ্যানুযায়ী কর্মহীন পরিবারের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছেঁ দিতে পেরে স্বেচ্ছাসেবকরা ঝুঁকির মধ্যে থাকলে মানুষের উপকারে আসতে পারায় তাদের মুখে হাঁসি ফুঁটে এবং হৃদয়ে প্রশান্তি অনুভব করছে।ইতিমধ্যে সংগঠনের সেচ্ছাসেবকদের রামপাল ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রমে সহযোগীতা করতে করোনা প্রতিরোধ কমিটিতেনিয়োগ দেওয়া হয়েছে।

আদর্শ রক্তদান সংস্থা মুন্সীগঞ্জ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো.শাহাদাত হোসেন(সীমান্ত) বলেন- রক্তদানের বিষয় ছাড়াও সামাজিক-মানবিক কাজের মাধ্যমে দেশ ও সমাজের সেবায় যে-কোনো মুহুর্তে সামর্থ্যানুযায়ী সময়-শ্রম দিতে সবসময় প্রস্তুত আছি। দেশের সেচ্ছাসেবীদের অভিবাবক বলতে কেউ নেই, যাদের পারিবারিক সুবিধা-অসুবিধা,নিরাপত্তা-সুরক্ষার খোজঁ খবর নিবে।কৃৃতজ্ঞতা ও ধন্যবাদ যানাই নাম প্রকাশে অনিচ্ছুক প্রবাসী দানকারী মহান মানুষদের প্রতি যাদের অার্থিক সহযোগীতা ও অনুপ্রেরনায় মানবতা এগিয়ে যাচ্ছে।করোনা প্রতিরোধ করতে সচেতনতার বিকল্প নেই। এই মুহুর্তে সারাবিশ্বের মানুষের আল্লাহর নিকট আশ্রয়-দোয়া সাহায্য ছাড়া কোনো উপায় নেই। ঘরে থাকুন-নিরাপদ থাকুন….

আদর্শ রক্তদান সংস্থা মুন্সীগঞ্জ এর অন্যান্য মানবিক কাজ গুলো দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

সমসাময়িক সংবাদ মুন্সীগঞ্জ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.