জালিয়াতি করে হাতিয়ে নেওয়া ৪৩ লাখ টাকার ক্যাবল উদ্ধার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গাজী অটো টায়ার কোম্পানি থেকে জালিয়াতি করে হাতিয়ে নেওয়া ৪৩ লাখ টাকার তামার তার মুন্সীগঞ্জ থেকে উদ্ধার করেছে রূপগঞ্জ থানা পুলিশ।

বুধবার (৯ সেপ্টেম্বর) রাতে মুন্সীগঞ্জ জেলার গজারিয়ার থানার ভিটিকান্দি এলাকার এলএন্ডি ফ্যাক্টরি থেকে ওই ক্যাবলগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলো- নরসিংদী জেলার শিবপুর থানার দত্তেরগাঁও এলাকার আব্দুল হান্নান খাঁনের ছেলে কামরুজ্জামান খাঁন, মানিকগঞ্জ জেলার শিবালয় থানার মহাদেবপুর এলাকার আরিফুর রহমান পিন্টু ও নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার চর নবীপুর এলাকার হাজ্বী মোহাম্মদের ছেলে আলমগীর হোসেন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিকাল ৩টার দিকে রূপগঞ্জ থানায় জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোশাররফ হোসেন এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ৩১ আগস্ট উপজেলার তারাব পৌরসভার খাদুন এলাকায় অবস্থিত গাজী অটো টায়ারের সহকারী বিক্রয় ব্যবস্থাপক কামরুজ্জামান খান প্রায় ৪৩ লাখ টাকার তামার তার (ক্যাবল) প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাদের অগোচরে প্রতিষ্ঠানের প্যাডে লিখে কৌশলে ডেলিভারি দেওয়ার উদ্দেশ্যে ষ্টোর কিপার জাফর আহমেদের স্বাক্ষর নকল করে। এরপর জালিয়াতির মাধ্যমে গাজী রাবার প্লানটেশনের নামে ভাউচার করে ক্যাবল গুলো গাজী অটো টায়ার থেকে বের করে নিয়ে যায়। মালামাল বের করে নিয়ে যাওয়ার পর থেকেই কামরুজ্জামান খাঁন পলাতক ছিলেন। পরে গত ৫ সেপ্টেম্বর এ ঘটনায় গাজী অটো টায়ারের ষ্টোর কিপার জাফর আহমেদ বাদী হয়ে কামরুজ্জামান খাঁনকে আসামি রূপগঞ্জ থানার একটি মামলা দায়ের করেন।

সবশেষ বুধবার রাতে রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মুত্তালিবের নেতৃত্বে পুলিশের একটি দল মুন্সীগঞ্জ জেলার গজারিয়ার থানার ভিটিকান্দির এলাকার এলএন্ডি ফ্যাক্টরি থেকে জালিয়াতি করে নিয়ে যাওয়া ওই ক্যাবলগুলো উদ্ধার করেন। একই সময় পলাতক কামরুজ্জামন খাঁন ও আরিফুর রহমান পিন্টু এবং আলমগীর হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান দৈনিক অধিকারকে বলেন, ‘পুলিশ সুপার জায়েদুল আলম স্যারের নির্দেশনায় আমরা ৯৫ ঘণ্টার মধ্যে জালিয়াতি করে নেওয়া মালামাল উদ্ধার করতে সক্ষম হয়েছি।’

সংবাদ সম্মেলনকালে রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) জসিম উদ্দিন, ওসি (অপারেশন) মামুন, উপ-পরিদর্শক (এসআই) মোত্তালিব প্রমুখ উপস্থিত ছিলেন।

দৈনিক অধিকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.