সরকারের উন্নয়ন তুলে ধরতে হবে : শ্রীনগরে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার

আরিফ হোসেনঃ মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার বলেছেন, এই করোনাকালীন সময়ে বিশে^র অন্যান্য দেশের অর্থিক সূচক যেখানে নিন্মমুখী সেখানে বাংলাদেশ সরকার সফল। দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন মুজিব বর্ষের মধ্যে দেশের সকল গৃহহীনদের জন্য আশ্রয়ের ব্যবস্থা করবেন। সরকারের এই সকল উন্নয়ন তুলে ধরতে হবে। মঙ্গলবার দিনব্যাপী শ্রীনগর উপজেলার বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শনের সময় কুকুটিয়া ইউনিয়ন পরিষদে স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সময়ের মধ্যে যাদের জমি আছে ঘর নাই তাদেরকে ঘর দেওয়া হবে। আর যাদের জমি ও ঘর কোনটাই নাই তাদেরকে জমি ও ঘরের ব্যবস্থা করে দেওয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয় অর্থ দিচ্ছে। এই কাজকে সফল করতে হলে সরকারের পাশাপাশি জনপ্রতিনিধি ও সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

মোঃ মনিরুজ্জামান তালুকদার বলেন, স্থানীয় অনেক প্রভাবশালী খাস জায়গা দখল করে আছে। তাদেরকে উচ্ছেদ করে সরকারী ঘোষণা অনুসারে আশ্রয়হীনদের ব্যবস্থা করে দেওয়া হবে। দেশকে ভিক্ষুক মুক্ত করতেও সরকার কাজ করে যাচ্ছে।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার মঙ্গলবার সকালে নিয়মিত কাজের অংশ হিসাবে শ্রীনগর থানা পরিদর্শণ করেন। এরপর তিনি কুকুটিয়া ইউনিয়নের সুরদিয়া গ্রামে গিয়ে সরকারী ঘর পাওয়া দুইজন নারীর সাথে কথা বলেন। দুুপুর ১টার দিকে সুরদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নির্মিত নতুন শহীদ মিনার উদ্ভোধন করেন। পরে কুকুটিয়া ইউনিয়ন পরিষদে ১জন ভিক্ষুককে পূনর্বাসনের অংশ হিসাবে সেলাই মেশিন বিতরণ করেন। এসময় তিনি শারীরীক প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করেন।

কুকটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল হোসেন বাবুর ব্যক্তিগত অর্থে আর্সেনিক মক্ত টিউবয়েল বিতরণ কর্মসূচীর উদ্ভোধন করেন তিনি। পরে বিবন্দী গ্রামের প্রান্তিক সঞ্চয়ীদের সাথে মতবিনিময় করেণ।

দুপুর আড়াইটার দিকে সমাজসেবা অফিসের আয়োজনে উপজেলা পরিষদের বনবিথীতে জেলা প্রশাসক পিছিয়ে পরা জনগোষ্টি বেদে সম্প্রদায়ের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ করেন। এসময় তিনি বিকল্প কর্মসংস্থানের আওতায় একজন ভিক্ষুককে একটি গাভী প্রদান করেন। এছাড়া সমাজসেবার অফিস আরেকজন ভিক্ষুককে পেশা পরিবর্তন করে সবজি বিক্রি করায় তাকে অর্থিকভাবে সহায়তা করে। এসময় শারীরীক প্রতিবন্ধী বেশ কয়েকজনকে হুইল চেয়ার প্রদান করা হয়।

মোঃ মনিরুজ্জামান তালুকদার বিকাল ৪টার দিকে শ্রীনগর কেন্দ্রীয় শহীদ মিনারের সংস্কার কাজের ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন। অনুষ্ঠানে জাতির জনক শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের আতœার মাগফেরাত কামনা করা হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মসিউর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার, ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কেয়া দেবনাথ, সমাজসেবা অফিসার মাহফুজা পারভীন চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশেকুর রহমান, শ্রীনগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আরিফ হোসেন, শ্রীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোকলেছুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের উপ সহকারী প্রকৌশলী আবু-রেজওয়ান প্রমুখ।

বিকালে জেলা প্রশাসক ভাগ্যকূল সরকারী শিশুপরিবারের শিক্ষার্থীদের মধ্যে স্কুল ব্যাগ ও ফলমূল বিতরণের মধ্য দিয়ে শ্রীনগরে দিনের কর্মসূচী শেষ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.