এক মামলার ৮৫ আসামিকে একসঙ্গে জেল হাজতে প্রেরণ

মুন্সীগঞ্জে একটি বিস্ফোরক মামলায় ৮৫ ব্যক্তিকে এক সাথে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এটি এখন মুন্সীগঞ্জে ‘টক অব দ্য টাউন’ হয়ে দাড়িয়েছে। পাড়া-মহল্লা থেকে শুরু করে চায়ের দোকানগুলোতে এখন এ বিষয়টি আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে।

গতকাল রবিবার (১৩ ডিসেম্বর) দুপুরে মুন্সীগঞ্জ আমলী আদালত ১নং এ একটি বিস্ফোরক মামলার ৮৬ জন আসামী আত্মসমর্পণ করে জামিনের আবেদ করেন। আদালতের বিজ্ঞ বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ইমদাদুল হক ৮৫ জন আসামীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। অপর আসামী একজন ছাত্র। তাই বিজ্ঞ আদালত তার বিষয়টি আমলে নিয়ে তার জামিন মঞ্জুর করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১৫ জুন মুন্সীগঞ্জ সদর উপজেলার খাসকান্দি এলাকার মহিউদ্দিন মাদবর এর বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর, লুটপাট ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় মহিউদ্দিন মাদবরের স্ত্রী মুন্নী বেগমসহ তাদের পক্ষের হামলার শিকার লোকজন বাদী হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় বিষ্ফোরক আইনে ৭ টি মামলা দায়ের করেন। মামলাগুলোতে ১৫০ জনকে আসামি করা হয়। আসামিদের মধ্যে গতকাল রবিবার মুন্সীগঞ্জ আদালতে ৮৬ জন আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত এক জনের জামিন মঞ্জুর করে বাকি ৮৫ জনকে জেল হাজতে প্ররণের নির্দেশ দেন।

এ ব্যাপারে মুন্সীগঞ্জ আদালতের কোর্ট পরিদর্শক (ওসি) জামাল উদ্দিন জানান, মুন্সীগঞ্জ সদর থানার ৭টি বিস্ফোরক মামলার ১৫০ জন আসামির মধ্যে ৮৬ জন আসামি রবিবার আদালতে আত্নসমর্পন করেন। এর মধ্যে এক জনের জামিন মঞ্জুর করে বাকি ৮৫ জন আসামিকে জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন বিজ্ঞ বিচারক।

দৈনিক অধিকার

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.